আ.লীগের সম্মেলন সফল করতে প্রস্তুত চট্টগ্রামের নেতারা

আ.লীগের সম্মেলন সফল করতে প্রস্তুত চট্টগ্রামের নেতারা

আগামী ২৪ ডিসেম্বর রাজধানী ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন। এ সম্মেলনে যোগ দেবেন চট্টগ্রাম মহানগর, দক্ষিণ ও উত্তর জেলার কাউন্সিলর-ডেলিগেটরা। ইতোমধ্যে নেতাকর্মীদের চট্টগ্রাম থেকে ঢাকা যেতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে স্থানীয় আওয়ামী লীগ।

একদিনের এ সম্মেলনে ঢাকায় নিযুক্ত রাষ্ট্রদূতদের আমন্ত্রণ জানানো হলেও বিদেশের কোনও রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হচ্ছে না। প্রথম অধিবেশনের পরে খাবার ও নামাজের বিরতি হবে। তারপরেই আমাদের মূল অধিবেশন, কাউন্সিল অধিবেশন হবে। চট্টগ্রাম থেকে ১ হাজার ১০১ জন কাউন্সিলর ও ডেলিগেটরা সেখানে যোগ দেবেন। সম্মেলনে উপস্থিত থাকা কাউন্সিলর-ডেলিগেটদের সঙ্গে আলোচনা করে আওয়ামী লীগের ৮১ সদস্য বিশিষ্ট নতুন কার্যনির্বাহী কমিটি করার কথা রয়েছ। 

জানা গেছে, এবারের সম্মেলনের মূল প্রতিপাদ্য বিষয় হলো—‘উন্নয়ন অভিযাত্রায় দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ প্রত্যয়’। 

সম্মেলনে অংশগ্রহণকারী সাংগঠনিক জেলা-মহানগর শাখার কাউন্সিলর-ডেলিগেট কার্ড বুধবার (২১ ডিসেম্বর) সকাল ১১টায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয় থেকে বিতরণ শুরু হবে। জেলা-মহানগর আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদক অথবা তাদের যৌথ সইয়ের চিঠিসহ মনোনীত প্রতিনিধি কাউন্সিলর, ডেলিগেট কার্ড সংগ্রহ করতে পারবেন।

চট্টগ্রামের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন সফল করতে চট্টগ্রাম থেকে ১ হাজার ১০১ জন কাউন্সিলর ও ডেলিগেট অংশগ্রহণ করবেন। এরমধ্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ থেকে ১২৯ জন কাউন্সিলর ও ২৫৮ জন ডেলিগেট, দক্ষিণ জেলা থেকে ১১৯ জন কাউন্সিলর ও ২৩৮ জন ডেলিগেট, উত্তর জেলা থেকে ১১৯ জন কাউন্সিলর ও ২৩৮ জন ডেলিগেট সম্মেলনে উপস্থিত থাকবেন। পাশাপাশি চট্টগ্রাম মহানগর ও দক্ষিণ জেলা থেকে দুই হাজার করে ও উত্তর জেলা থেকে এক হাজার নেতাকর্মী সম্মেলনে উপস্থিত থাকার কথা রয়েছে। 

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন সিভয়েসকে বলেন, ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে আর তিন দিন পরেই আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ সম্মেলনে চট্টগ্রাম মহানগর, দক্ষিণ ও উত্তর জেলার কাউন্সিলর-ডেলিগেটরা অংশ নেবেন। পাশাপাশি সম্মেলনটি সফল করতে আমাদের কয়েক হাজার নেতাকর্মীরা ঢাকায় যাবেন। সেজন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। 

ক্ষমতাসীন আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন হবে আগামী ২৪ ডিসেম্বর। দলটির ২১তম জাতীয় সম্মেলন হয়েছিল ২০১৯ সালের ২১ ডিসেম্বর। এতে শেখ হাসিনা সভাপতি পদে ও ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক পদে পুনর্নির্বাচিত হন।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *