আজ থেকে শুরু দ্বিতীয় দফায় টিসিবির পণ্য বিক্রি।

চট্টগ্রামে ৭ এপ্রিল থেকে ফ্যামিলি কার্ডের মাধ্যমে দ্বিতীয় ধাপে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হবে। চার পদের পণ্য কিনতে এবার ক্রেতাদের গুণতে হবে ৫৬০ টাকা।

বুধবার (৬ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে টিসিবি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় নিম্ন আয়ের ১ কোটি পরিবারকে ভর্তুকিমূল্যে রমজানের আগে ও রমজানের মধ্যে দুই দফায় টিসিবির পণ্য বিক্রি করা হবে। ই তোমধ্যে প্রথম দফায় টিসিবির পণ্য বিক্রি করা হয়েছে। সারাদেশের উপকারভোগী পরিবারের মধ্যে ফ্যামিলি কার্ডের মাধ্যমে দ্বিতীয় দফায় পণ্য বিক্রি কার্যক্রম বৃহস্পতিবার (৭ এপ্রিল) থেকে শুরু হবে। 

টিসিবির ট্রাকসেলে প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৬৫ টাকা ও ছোলা ৫০ টাকা কেজি দরে বিক্রি হবে। একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি করে এসব পণ্য কিনতে পারবেন। 

এদিকে চট্টগ্রামে প্রথম ধাপের মত দ্বিতীয় ধাপেও চট্টগ্রামের ৫ লাখ ৩৫ হাজার পরিবার এ সুবিধার আওতায় আসবেন। নগরের ৪১টি ওয়ার্ড, ১৫ উপজেলার ১৯১টি ইউনিয়ন ও ১৫টি পৌরসভায় দ্বিতীয় ধাপে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম চলবে। 

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের উপ-উর্ধ্বতন কার্যনির্বাহী (অফিস প্রধান) জামাল উদ্দিন আহমেদ বলেন, আগামীকাল থেকে টিসিবির ট্রাকসেলে ফ্যামিলি কার্ডের মাধ্যমে দ্বিতীয় ধাপের পণ্য বিক্রি কার্যক্রম শুরু হবে। দ্বিতীয় ধাপে সয়াবিন তেল, চিনি, মসুর ডাল ও ছোলা বিক্রি করা হবে। সবমিলিয়ে এসব পণ্য নিতে একজন ক্রেতার ৫৬০ টাকা খরচ পড়বে। পণ্য বিতরণ কার্যক্রম সুন্দরভাবে শেষ করার জন্য সিটি করপোরেশন, উপজেলা প্রশাসন, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের সমন্বয়ে ট্যাগ টিম গঠন করা হয়েছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে দ্বিতীয় ধাপের পণ্য বিতরণ কার্যক্রমও শেষ হবে।