সীতাকুণ্ডে ১০ লক্ষ টাকার সেগুন ও চাপালিশ কাঠ উদ্ধার

মোঃ জয়নাল আবেদীন,সীতাকুণ্ড: চট্রগ্রামের সীতাকুণ্ডে দুটি কাভার্ডভ্যান সহ ১০ লক্ষ টাকার চোরাই সেগুন ও চাপালিশ রদ্দা কাঠ উদ্ধার করা হয়েছে।

আজ ২৩ সেপ্টেম্বর মঙ্গলবার ভোর ৪ টায় এবং সন্ধ্যা ৭ টার সময় যৌথ অভিযান চালিয়ে পৃথক স্থান থেকে দুটি কাভার্ডভ্যান আটক করা হয়। কাভার্ডভ্যান দুটি থেকে আনুমানিক ৬ শত ঘনফুট সেগুন ও বিবিধ ছিরাই কাঠ রয়েছে।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে সকাল সাড়ে ৭ টার দিকে সিটি গেইট এলাকায় ফৌজদারহাট হাট বিট-কাম-চেক স্টেশন ও চট্টগ্রাম উত্তর বন বিভাগ শহর রেঞ্জ টহল দল, আকবর শাহ থানা পুলিশের টহল দল যৌথ অভিযান চালিয়ে একটি কাভার্ডভ্যান(ঢাকা মেট্টো নং ১১- ০১৩২) আটক করে।

অপরদিকে চট্টগ্রাম শহর থেকে ঢাকা মুখী একটি মিনি কাভার্ডভ্যান( ঢাকা মেট্টো নং ২০-৩২৬৮) চোরাই সেগুন কাঠ নিয়ে যাচ্ছিল।এই খবর পেয়ে ফৌজদারহাট বিট-কাম-চেক স্টেশনের এর স্টেশন কর্মকর্তা নাসির উদ্দিন আহমেদ ও মনিরুল করিম (ফরেষ্টার) এবং স্টেশনের অন্যান্য কর্মকর্তাসহ কাঠ বোঝাই কাভার্ডভ্যানটি আটক করে।

উত্তর চট্টগ্রাম বন বিভাগের ফরেষ্ট রেঞ্জার ব্রজগোপাল বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অবৈধভাবে পাচার করার সময় সিটি গেইট এবং কদম রসুল এলাকা থেকে দুটি কাভার্ডভ্যান আটক করা হয়।যার ভিতরে ৬শত ঘনফুট কাঠ উদ্ধার করা হয়।এ ব্যাপারে বাংলাদেশ বন আইনে মামলা দায়ের করা হয়েছে।