সীতাকুণ্ডের ছেলে শাকিল একজন মানবতার সেবক

সীতাকুণ্ড বার্তা প্রতিনিধি

বর্তমান লকডাউন ঘোষনার কিছুুদিন যাওয়র পর দুস্থ ও পথের মানুষের মাঝে শুরু করেন স্ত্রীর হাতে রান্না করা খাবার বিতরণ।

এক মাসেরও বেশি সময় ধরে অসহায় এবং দুস্থ মানুষ‌ ও রিকশাওয়ালাদের মাঝে নিজের স্ত্রী রিমার হাতে রান্না করা খাবার বিতরণ করে আসছেন। প্রতিদিন অফিস থেকে এসে সহযোগী সাংবাদিক বাবুল, উজ্জ্বল ও হৃদয়কে সঙ্গে নিয়ে প্যাকেটভর্তি খাবার নিয়ে বের হয়ে যান রাস্তায়, ফুটপাতে ক্ষুধার্ত মানুষের মাঝে ।
ঢাকা শহরের বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে ১০০ জনেরও বেশি অসহায় দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন।

তিনি বলেন, করোনার এই দুঃসময়ে মানুষ আজ অসহায় ও ঘরবন্দি। অনেকের উপার্জন কমে গেছে। বিশেষ করে দুস্থ অসহায় মানুষদের কষ্টের কথা ভেবে আমি সামাজিক ও মানবিক দায়বদ্ধতা থেকে এ উদ্যোগ নিয়েছি। এখন পবিত্র রমজান মাস। চেষ্টা করছি এই কার্যক্রম অব্যাহত রাখতে। সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন সব সময় অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়াতে পারি।তিনি সামর্থবানদের‌ও বর্তমান করোনার এই দুঃসময়ে মানবতার সেবায় এগিয়ে আসার আহ্বান জানান।

নিজ এলাকা সীতাকুণ্ড উপজেলায় নিজের প্রতিষ্ঠিত ‘মাতৃভূমি’ সামাজিক সংগঠনের মাধ্যমে বিভিন্নভাবে দরিদ্র অসহায় ও মধ্যবিত্তদের মধ্যে গোপনে সাহায্যের হাত বাড়িয়ে দেন। এ পর্যন্ত সীতাকুণ্ডে গরীব অসহায় ও মধ্যবিত্তদের মধ্যে ৫ শতাধিক পরিবারের কাছে খাদ্যদ্রব্য পৌঁছে দেন। এছাড়াও রয়েছে সীতাকুণ্ডে মধ্যবিত্ত ও কৃষকদের জন্য মুঠোফোনে মানবিক উপহার, শিশুদের জন্য শিশুখাদ্য। পাশাপাশি রয়েছে অর্ধেক দামে মানবিক দোকান। এ পর্যন্ত তিন শতাধিক মধ্য ও নিম্ন মধ্যবিত্ত মানুষ এখান থেকে অর্ধ দামে নিত্য প্রয়োজনীয় পণ্য কিনেছেন।

সামাজিক সংগঠন ‘মাতৃভূমি’র সভাপতি সাইফুর রহমান শাকিল ও সাধারণ সম্পাদক শিপলু দাসের নেতৃত্বে এক ঝাঁক উদ্যোমী তরুণ কর্মী প্রতিনিয়ত অসহায় মানুষের মাঝে নিরলসভাবে সেবা দিয়ে যাচ্ছেন। সাইফুর রহমান শাকিল একাধারে সংস্কৃতিকর্মী, সংগঠক, সাংবাদিক ও কলামিস্ট। সীতাকুণ্ডের মানুষ এমন কর্মকাণ্ডে সাইফুর রহমানের ভূয়সী প্রশংসা করেন।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *