সাঈদীর মুক্তি চেয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় মহিলা মাদ্রাসার অধ্যক্ষ গ্রেফতার

সীতাকুন্ড বার্তা প্রতিনিধি

ফেসবুক স্ট্যাটাস দিয়ে গ্রেপ্তার হয়েছেন সীতাকুণ্ডের মাদ্রাসা অধ্যক্ষ নুরুল কবির। তিনি চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভাস্থ যোবাইদিয়া মহিলা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ।আদালতে প্রেরণ করা হয়েছে মঙ্গলবার সকালে ৫ ই মে

জানা গেছে, ১৯৭১ সালে মানবতাবিরোধী অপরাধের দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তি চেয়ে গত শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন তিনি। এরপরই বিভিন্ন মাধ্যমে এ নিয়ে সমালোচনা হয়। তার বিরুদ্ধে ২ নম্বর বারৈয়ারঢালা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. সাইফুল ইসলাম বাদি হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে সীতাকুণ্ড মডেল থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলার পরিপ্রেক্ষিতে সোমবার (৪ মে) দিবাগত রাত আড়াইটার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভার সোবহানবাগে তার বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

প্রসংগত, ২০১৫ সালে নাশকতার অভিযোগে অধ্যক্ষ নুরুল কবিরের বিরুদ্ধে ৪টি মামলা রয়েছে। সেসব মামলায় বর্তমানে তিনি জামিনে আছেন।

এ বিষয়ে জানতে চাইলে সীতাকুণ্ড মডেল থানার ওসি মো. ফিরোজ হোসেন মোল্লা বলেন, ‘৭১ এর মানবতাবিরোধী অপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তি চেয়ে ফেসবুকে স্ট্যাটাস দেন যোবাইদিয়া মহিলা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ নুরুল কবির। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলে তাকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার (৫ মে) তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *