যথাস্থানে ফুটওভার ব্রিজ না থাকায় রাস্তা পারাপারে ঝুঁকি

যথাস্থানে ফুটওভার ব্রিজ না থাকায় রাস্তা পারাপারে ঝুঁকি

সীতাকুণ্ড বার্তা প্রতিনিধি

উত্তর চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার পৌরসভা এলাকায় জনসমাগম স্থানে ফুটওভার ব্রিজ না হয়ে হয়েছে অন্যথায়। ফলে যথাস্থানে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পারাপারের এই ফুটওভারব্রিজ স্থাপিত না হওয়ায় ঝুঁকি নিয়েই মহাসড়ক পার হচ্ছেন উপজেলাবাসী। এই তালিকায় রয়েছে কোমলমতি শিক্ষার্থীরাও। সীতাকুণ্ড বাস স্ট্যান্ড এ প্রতিদিন কয়েক হাজার যাত্রীসহ স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা অত্যন্ত ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার হয়। যে কোনো মূহুর্তে এই স্থানে ঘটতে পারে ভয়াবহ অনাকাক্সিক্ষত ঘটনা। যদিও এর আগে এই বাস স্ট্যান্ডে প্রাণ হারান কলেজ ছাত্র এবং ঘটে বহু দুর্ঘটনা।
স্থানীয়রা জানান, আমরা প্রতিদিন অনেক ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার হই। যথাস্থানে ফুটওভার ব্রিজ না থাকায় প্রতিনিয়তই আমরা, আমাদের সন্তানরা ঝুঁকিতে রয়েছি। স্থানীয়রা বলেন, যেখানে ফুটওভার ব্রিজ থাকার কথা সেখানে না হয়ে হয়েছে সীতাকুণ্ড উপজেলার সম্মুখে। যদিও সেখানে ফুটওভার ব্রিজ ব্যবহার হয় না বললেই চলে। আবার এই কথাও বলা যাবে না যে জনগণ সচেতন নয়। তাই ফুটওভার ব্রিজ থাকলেও ঝুঁকি নিয়ে এই মহাসড়ক পার হতে হয়। প্রকৃতপক্ষে যে জিনিসটা যেখানে প্রয়োজন (ফুটওভার ব্রিজ) সেখানে না হওয়ার কারণে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন স্থানীয় লোকজন। তারা বলেন, সরকারি কর্মকর্তাদের কাছে যুক্তির শেষ নেই। সুতরাং কোনো যুক্তি বা বাহানার ছল-চাতুরী না দেখিয়ে সীতাকুণ্ড নামার বাজার ব্রিজের পাশেই বাস স্ট্যান্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফুটওভার ব্রিজ চান তারা।
জানা গেছে, বাস স্ট্যান্ড পরিবর্তন হলে এই ফুটওভার ব্রিজ অপ্রয়োজনীয় হয়ে পড়বে। সেই কথা বিবেচনা করে এই বাস স্ট্যান্ডে ফুটওভার ব্রিজ করা হচ্ছে না। তবে স্থানীয়দের প্রশ্ন কবে বাস স্ট্যান্ডের স্থান পরিবর্তন হবে? এই বিষয়ে তারা সীতাকুণ্ডের জনপ্রতিনিধিদের ও প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *