ফেসবুকে আল্লামা সাঈদীর মুক্তি চেয়ে ক্ষোভের সৃষ্টি করলেন মহিলা মাদ্রাসার প্রিন্সিপাল নুরুল কবির

সীতাকুন্ড প্রতিনিধি 

করোনা পরিস্থিতিতে মানবিক বিবেচনা করে সীতাকুণ্ডে জামায়াত অনুসারীদের আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবি জানান।

জামায়াত ভক্তদের আকাঙ্ক্ষা এই করোনা পরিস্থিতিতে মানবিক দিক বিবেচনা করে এই কুরআনের পাখির মুক্তি দেয়া হোক।এই নিয়ে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের মত চট্টগ্রামের সীতাকুণ্ডেও ফেসবুক মাধ্যমে চলছে প্রতিবাদের ঝড়।সেই ধারাবাহিকতায় , সীতাকুণ্ড পৌরসভার একমাত্র দ্বীনি মহিলা মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা নুরুল কবির ফেসবুকে জামায়াতের এই নেতার মুক্তির দাবি জানান। তিনি তার ফেসবুক স্ট্যাটাসে যা লিখেছেন। কুরআনের পাখি মুফাচ্ছিরে কুরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে মুক্তি দেয়ার জন্য প্রধানমন্ত্রীর নিকট বিশ্ববাসীর পক্ষ থেকে আবেদন করলাম। পবিত্র রমজানের মধ্যে বিবেচনা করা হবে , আমিন।
এই ফেসবুক পোস্ট বিষয়ে সীতাকুণ্ড উপজেলা আওয়ামী ও ছাত্রলীগের নেতাকর্মীরা বিরূপ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ।এবং এমপিওভুক্ত প্রতিষ্ঠানের একজন শিক্ষক কিভাবে এহেন প্রোগাপান্ডা চালাতে পারে সবার প্রশ্ন ।এই বিষয়টির প্রতিকার চেয়ে সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে অভিযোগ করেন ছাত্রলীগ নেতারা।এই বিষয়ে সীতাকুন্ড উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক শিহাব তার ফেসবুক স্ট্যাটাসে বলেন , প্রিন্সিপাল নুরুল করিম সীতাকুণ্ড উপজেলা জামায়াতের একজন নীতিনির্ধারক এ কথা সবাই জানেন।২০১৩_২০১৪ সালে দেশজুড়ে বিএনপি জামায়াতের নাশকতার সময় নুরুল কবিরের বিরুদ্ধেও মামলা করা হয়। নুরুল কবির জেল ও খেটেছেন।
নুরুল কবির ১ মে তাঁর ফেসবুক স্ট্যাটাস দিয়ে মানবতা বিরোধী অপরাধ যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামী দেলোয়ার হোসেন সাঈদীর মুক্তির দাবি করে হঠাৎ একটি রাজনৈতিক ইস্যু সৃষ্টি করার চেষ্টা করছেন।
এই বিষয়ে মন্তব্য করে বারৈয়াঢালা ইউপি চেয়ারম্যান ও থানা আওয়ামীলীগের নেতা রেহান উদ্দিন লিখেছেন,এই ঘটনায় তার বিরুদ্ধে কেন ? কোন আইনগত ব্যবস্থা নেয়া হবে না।
সীতাকুন্ড উপজেলা ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য মাকসুদ খান বলেন , যুদ্ধাপরাধীদের পক্ষ হয়ে কথা বলা, তার মুক্তি চাওয়া মানে ঐ রাজাকার কে সমর্থন করা। একজন দেশদ্রোহীর পক্ষে কথা বলা মানে , দেশদ্রোহীতার শামিল। আপাদমস্তক জামায়াতের একজন শীর্ষ নেতা আওয়ামী লীগ সরকারের আমলে মাদ্রাসায় চাকরি করে নানান সুযোগ সুবিধা পাওয়ার কারণে , রাস্তাঘাট সুন্দরভাবে সাবলীল ভাবে চলতে পারায় সম্ভবত নিশ্চয় তার এত দুঃসাহস হয়েছে।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *