না ফেরার দেশে এসআই একরামুল ইসলাম

আদ্বান অর্চিশ, সীতাকুন্ড বার্তা;

চট্টগ্রামের সীতাকুণ্ড মডেল থানার উপ-পরিদর্শক (এসআই)একরামুল ইসলাম করোনাভাইরাস উপসর্গ নিয়ে মারা গেছেন। চাকুরী সূত্রে তিনি সীতাকুণ্ড পৌর সদরের উত্তর বাজারের ভূইয়া টাওয়ারের একটি ভাড়া বাসায় একা থাকতেন।

নিহতের গ্রামের বাড়ি কুমিল্লা জেলার লাকসাম থানার কাঠালিয়া এলাকায়।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ মোল্লা নিশ্চিত করেন,শুক্রবার রাত বা আজ শনিবার ভোরের দিকে তিনি মারা গেছেন। এছাড়াও তিনি জানান, কয়েকদিন ধরে পুলিশের কিছু সদস্য অসুস্থ থাকায় তাদের ছুটি দিয়ে নমুনা পরীক্ষা করতে বলি। তিনি আরো জানান, শুক্রবার রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে পাওয়া নমুনা পরীক্ষায় দুইজনের প্রতিবেদনে ফলাফল পজেটিভ আসে। তাদের একজন ওসি ইন্টেলিজেন্স সুমন বণিক ও আরেকজন কনস্টেবল। বাকিদের ফলাফল এখনো আসেনি।

থানা সূত্রে জানা যায়,এসআই ইকরাম গত ২ জুন থেকে সর্দি-জ্বরে ভুগছিলেন। চিকিৎসকের পরামর্শে ওষুধও খাচ্ছিলেন। আজ সকাল ১০টার দিকে একই ফ্ল্যাটের অন্য দুজন তাকে ঘুম থেকে ডাকতে গেলে অচেতন অবস্থায় মুখে ফেনা দেখতে পান।

থানায় খবর দিলে পুলিশ তাকে উদ্ধার করে সীতাকুন্ড স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠালে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা নুর উদ্দিন রাশেদ জানান, নিহতের মুখে ফেনা ছিল। এ কারণে প্রাথমিকভাবে স্ট্রোকে মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে তিনি যেহেতু জ্বর ও সর্দিতে ভুগছিলেন তাই করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয়েছে।

এদিকে শুক্রবার সীতাকুণ্ড পৌরসভার এক কর্মচারীর নমুনার পরীক্ষায়ও করোনা পজেটিভ আসে। করোনা মহামারী আরম্ভ হওয়ার পর থেকে তিনি পৌরসভার সেবায় নিরলসভাবে কাজ করেছেন বলে জানিয়েছেন সীতাকুণ্ড পৌরসভার মেয়র আলহাজ্ব বদিউল আলম। তিনি তাছাড়া ও তার জন্য দোয়া প্রার্থনা করেন।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *