ডাবল ভাড়া ডাবল যাত্রী বন্ধ করতে হবে: যাত্রী কল্যাণ সমিতি

মোঃ জয়নাল আবেদীন সীতাকুণ্ড

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির আয়োজনে বাড়তি ভাড়া ও যাত্রী হয়রানি রোধে বিশাল মানববন্ধন করেন সীতাকুন্ডের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ।

আজ ১২ আগস্ট বুধবার সকাল দশটায় সীতাকুণ্ড পৌরসদর ডি.টি রোড সংলগ্ন বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি সীতাকুণ্ড শাখা কর্তৃক আয়োজিত বাড়তি ভাড়া ও ডাবল যাত্রী প্রত্যাহারের দাবিতে এক বিশাল মানববন্ধন করেন। এসময় সীতাকুণ্ডের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ অংশগ্রহণ করেন এবং সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য প্রদান করেন।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির সীতাকুন্ড উপজেলা শাখার আহ্বায়ক মুক্তিযোদ্ধা আবুল কাশেম ওয়াহেদীর সভাপতিত্বে ও সাংবাদিক জাহাঙ্গীর আলম বিএসসির সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আ.ম.ম দিলশাদ।
এসময় বক্তব্য রাখেন
সীতাকুণ্ড উপজেলা স্কাউট কমিশনার জাহাঙ্গীর আলম ভুঁইয়া,সীতাকুণ্ড দোকান মালিক সমিতির সাবেক সভাপতি নাছির উদ্দীন ভুঁইয়া,
পৌরদোকান মালিক সমিতির আহ্বায়ক
একেএম মসিউদ্দৌলা,সদস্য সচিব অধ্যাপক রনজিত সাহ,কাউন্সিলর দিদারুল আলম এ্যাপেলো,সীতাকুণ্ড প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক ও শৈলীর প্রধান নাছির উদ্দীন অনিক,সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন এর নির্বাহী সদস্য খায়রুল ইসলাম,বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি সীতাকুণ্ড উপজেলা শাখার সদস্য সচিব লায়ন ইঞ্জিনিয়ার কামরুদ্দোজা,পৌরসদর ব্যবসায়ী দোকান মালিক সমিতির সাবেক সহ সভাপতি খোরশেদ আলম,সীতাকুণ্ড নির্মাণ শ্রমিক ইউনিয়ন এর সভাপতি আবুল কালাম আজাদ, তরুণ কবি বাসু দেব নাথ, সাংবাদিক কামরুল ইসলাম দুলু,বাবুল মিয়া বাবলা,জাহাঙ্গীর আলম,মুসলেহ উদ্দীন,মডার্ন হাসপাতালের ইমাম উদ্দীন স্বপন, মাওলানা জয়নুল আবেদিন,

মানববন্ধনে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন
সাকসেস ইউৃ্যান রাইটস সোসাইটি র মোঃ ইকবাল হোসেন শিবলু,স্বাধীন বাংলার কামরুল হাসান। সীতাকুণ্ড যুব উন্নয়ন ফাউন্ডেশন এর সহ সভাপতি মোঃ সায়েদ উদ্দিন,প্রথম প্রহর ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম সোহেল,বারামখানা সংগঠনের সভাপতি নাহিদ চৌধুরী, সীতাকুণ্ড ব্লাড ডোনেট গ্রুপের সভাপতি ফজলুল করিম, সমাজ কল্যাণ সংস্থার সভাপতি হাঃমুশারফ,দিশারি ফাউন্ডেশন এর সদস্য নুরুল আমিন,মোঃনাদিমুজ্জামান রাশেদ,মানবতা ফাউন্ডেশন এর সভাপতি রণি খান

মানববন্ধনে প্রধান অতিথি আ.ম.ম দিলশাদ বলেন, কোন ধরনের স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না গণপরিবহনে। শ্রমিকদের মুখে মাস্ক ও নেই।৬০ শতাংশ ভাড়া নয় বরং দিগুন ভাড়া আদায় করা হচ্ছে। এসময় তিনি, গণপরিবহনে বিশৃঙ্খলা দূর করে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য তিনি জোর দাবি জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, ৬০ শতাংশ বর্ধিত ভাড়া প্রত্যাহার করতে হবে। যাত্রীরা যাতে হয়রানির শিকার না হয় সেদিকেও খেয়াল রাখতে হবে। করোনার অজুহাতে যাতে ডাবল ভাড়া না নেয়া হয় তাই ভাড়া নির্ধারণ করতে হবে। করোনা পূর্ব ভাড়া নির্ধারণ করে জনদুর্ভোগ কমানোর জন্য অতি দ্রুত পদক্ষেপ গ্রহণ করতে হবে।

মানববন্ধনে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, সীতাকুণ্ড যুব উন্নয়ন ফাউন্ডেশন এর সিনিয়র সহ সভাপতি জয়নাল আবেদীন, বাণিজ্য বিষয়ক সম্পাদক সৈয়দ আল হোসাইন আয়াস, জনসেবা কল্যাণে আমরা, গুলিয়াখালী যুব সংঘসহ সীতাকুণ্ডের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।