স্বাস্থ্যবিধি মেনে ভাড়ার পূর্ণাঙ্গ তালিকা চূড়ান্ত: যাত্রীদের মনে স্বস্তির নিঃশ্বাস

জয়নাল আবেদীন সীতাকুণ্ড

করোনা ভয়াবহ পরিস্থিতিতে গণপরিবহনে ভাড়ার পরিমাণ দিগুন বৃদ্ধি করা হয়েছিল। করোনা স্বাস্থ্যবিধি মেনে যাতে পরিবহন গুলো যাত্রীসেবা সঠিকভাবে দিতে পারে। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে কঠিন পরিস্থিতিতে যাত্রীদের কাছ থেকে ডাবল ভাড়া নেয়া হলেও গণপরিবহনে মানা হয়নি শারিরীক দূরত্ব বজায় রাখার নির্দেশনা।

শারিরীক দূরত্ব ও মুখে মাস্ক ব্যবহার কোনটিই মানা হয়নি পরিবহন শ্রমিকদের। নিয়মনীতির তোয়াক্কা না করেই যাত্রীদের কাছ থেকে নিয়েছেন দিগুন ভাড়ার ও বেশি। শুধু বাড়তি ভাড়া নয় যাত্রীদের সাথে অশালীন আচরণের বিভিন্ন অভিযোগ ও পাওয়া গিয়েছে।

করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে সরকার কতৃক ৬০% ভাড়া নির্ধারণ করা হয়েছে। কিন্তু পরিবহন মালিক সমিতির খেয়ালীপনায় যাত্রীদের গুনতে হয়েছে দিগুন ভাড়া। পরিবহন শ্রমিকরা স্বাস্থ্যবিধি না মানলেও যাত্রীদের লাঞ্চিত করে তাদের থেকে জুলুম পূর্বক ভাড়া আদায় করা হয়েছে।

কিন্তু সীতাকুণ্ড উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল্লাহ আল বাঁকের ভুঁইয়ার তত্বাবধানে সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগ ভাড়া নৈরাজ্যের বিরুদ্ধে প্রতিবাদ করেন। এবং বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি সীতাকুণ্ড শাখার উদ্যোগে বিশাল মানববন্ধন করেন।সে ধারাবাহিকতায়

আজ ১৩ আগস্ট বৃহস্পতিবার সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রয়ের কার্যালয়ে করোনা স্বাস্থ্যবিধি মেনে ভাড়ার চার্ট নির্ধারণ করা হয়েছে।

উক্ত আলোচনা সভায় সীতাকুন্ড মডেল থানার ভারপ্রাপ্ত ওসি ফিরোজ হোসেন মোল্লা, বাস মালিক সমিতি এবং সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক শায়েস্তা খান সাজু সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত হয়ে পূর্ণাঙ্গ ভাড়ার তালিকা নির্ধারণ করেন।

৬০% বৃদ্ধিতে সীতাকুণ্ড থেকে ফকির হাট ও ঢালিয়া রাস্তার মাথা ৫ টাকা, সীতাকুণ্ড হইতে শুকলাল হাট ৮ টাকা, সীতাকুণ্ড হইতে বাড়বকুণ্ড বাজার ১২ টাকা, সীতাকুণ্ড হইতে ছারাল কান্দি ১৪ টাকা, সীতাকুণ্ড হইতে বাঁশবাড়িয়া ২০ টাকা, সীতাকুণ্ড হইতে সুলতানা মন্দির ২৫ টাকা এভাবে পর্যায়ক্রমে যত কি: মিঃ বাড়বে তত বৃদ্ধি পেয়ে সীতাকুণ্ড থেকে অলংকার পর্যন্ত ৬৫ টাকা নির্ধারণ করা হয়েছে।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *