সীতাকুন্ডে মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র ভিত্তি প্রস্তর স্থাপন করলেন সাংসদ আলহাজ্ব দিদারুল আলম এমপি inbound720268081 Full view

সীতাকুন্ডে মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র ভিত্তি প্রস্তর স্থাপন করলেন সাংসদ আলহাজ্ব দিদারুল আলম এমপি

মোঃ জয়নাল আবেদীন সীতাকুণ্ড প্রতিনিধি
সীতাকুন্ডে মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র ভিত্তি প্রস্তর প্রকল্পের স্থাপন করলেন চট্টগ্রাম-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম এমপি। সারাদেশে মোট ৫৬০ টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের নির্দেশনা প্রদান করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ মঙ্গলবার ২৩ জুন তিনি সীতাকুণ্ড মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র ভিত্তি প্রস্তর স্থাপন করেন। ভিত্তি প্রস্তর স্থাপন প্রকল্পের বাস্তবায়নে আছেন ইসলামী ফাউন্ডেশন এবং নির্মানে রয়েছেন গণপূর্ত অধিদপ্তর । সীতাকুন্ডের ফকির হাট এলাকার সাদেক মস্তান স্কুল এর বিপরীত পাশেই বাস্তবে রূপ ধারণ করবে স্বপ্নের এই মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র।
সৌদি আরবের আদলে চট্টগ্রামের সীতাকুণ্ডে  এই প্রথম ৫ তলা বিশিষ্ট মডেল মসজিদ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন। এবং মসজিদ গুলো সাংস্কৃতিক কেন্দ্র হিসেবে স্ব স্ব এলাকায় কর্মকাণ্ড চালিয়ে যাবেন।নারী পুরুষের আলাদা অযু করা ও নামাজ পড়ার ব্যবস্থা রয়েছে এই আকর্ষনীয় মডেল মসজিদে। ঐতিহাসিক গুরুত্ব বিবেচনা করে ইসলামী মূল্যবোধের প্রসার ইসলামী সংস্কৃতির বিকাশের উদেশ্যে প্রতিটি জেলা উপজেলায়  একটি করে মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের ২০১৪ সালের নির্বাচনী ইশতেহারে প্রতিটি জেলা ও উপজেলার একটি করে উন্নত মসজিদ নির্মাণের প্রতিশ্রুতি দেয়া হয়েছিল।সে প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে বিগত ৮-০২-২০১৫ তারিখে ধর্মবিষয়ক মন্ত্রণালয় পরিদর্শনকালে মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা প্রদান করেন প্রতিটি জেলা উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ করতে হবে।সে তাগিদে সীতাকুণ্ড উপজেলায় মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র ভিত্তি প্রস্তর স্থাপন করা হচ্ছে।
ভিত্তি প্রস্তর স্থাপন কালে সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রয় ও অন্যান্য বিশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Written by Jaynal Abedin

Leave a comment