সীতাকুন্ডে মার্কেট দোকানীর ২ মাসের ভাড়া মওকুফ করলেন আব্দুল্লাহ আল বাঁকের ভুঁইয়া

জয়নাল আবেদীন সীতাকুণ্ড প্রতিনিধি

সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুল্লাহ আল বাঁকের ভুঁইয়া নিজ মালিকানাধীন মার্কেট ব্যবসায়ীদের ২ মাসের ভাড়া মওকুফ করেছেন।
সারাবিশ্বের মত লক ডাউনে বিপর্যস্ত জনজীবন।খেটে খাওয়া মানুষ থেকে শুরু করে ব্যবসায়ীরা ও ভালো নেই। দীর্ঘদিন ধরে লক ডাউন তাদের দৈনন্দিন আয় রোজগার বন্ধ হওয়ার পথে। এইছাড়া প্রতি রমজানের দিনে যে বেচাকেনা হয় এবার সেটা থেকে বঞ্চিত হয়েছেন।এমন পরিস্থিতিতে সীতাকুণ্ডে আব্দুল্লাহ আল বাঁকের ভুঁইয়া সীতাকুণ্ড পৌর সদরে বিদ্যমান নিজ মার্কেটের ব্যবসায়ীদের ২ মাসের ভাড়া মওকুফ করে মানবিক দৃষ্টান্ত স্থাপন করলেন। করোনা ভাইরাস প্রাদুর্ভাবের শুরু থেকেই তিনি একের পর এক জনকল্যাণ মুখী কাজ করে যাচ্ছেন।এখনো তিনি মানবতার কল্যাণে নিয়োজিত আছেন। কোথাও কোথাও গোপনে দান করেন। যেখানে জনগণের ভোগান্তি সেখানে আব্দুল্লাহ আল বাঁকের ভুঁইয়া উপস্থিত এমন দৃশ্য দেখা যায় সীতাকুণ্ডে। দেশের এমন দুর্দিনেও থেমে থাকেনি তিনি। নিজের জিবনের ঝুঁকি নিয়ে সকলের সমস্যা সমাধান করেছেন। করোনা কালীন সময়ে তিনি বিভিন্ন ওয়ার্ডে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। এবং সে খাদ্যসামগ্রী সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক শায়েস্তা খানের নেতৃত্বে সবার ঘরে ঘরে পৌঁছে দেয়া হয়। আবদুল্লাহ আল বাঁকের এমন মহতি কর্মকান্ডে সীতাকুণ্ড উপজেলার সকল মানুষ প্রশংসা করেন।
ভাড়া মওকুফ বিষয়ে সীতাকুণ্ড পৌর সদর দোকান মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ফেসবুক স্ট্যাটাসে আব্দুল্লাহ আল বাঁকের ভুঁইয়াকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন।এই রকম নজীর সীতাকুন্ড বাজারে এই প্রথম। এবং এই ভাড়া মওকুফের দৃষ্টান্ত অনুকরণীয়। তিনি পৌরসদরের সকল ব্যবসায়ী ও  অন্যান্য মার্কেট মালিকদের নিকট ভাড়ার বিষয়ে তদ্রুপ মানবিক বিবেচনা প্রত্যাশা করেন ।
ভাড়া মওকুফ বিষয়ে দোকানীরা বলেন, করোনা ভাইরাসের কারণে আমরা অর্থ সংকটে পড়েছি। আমাদের আর্থিক অবস্থা অতি নাজুক প্রকৃতির হয়ে গেছে। এমন পরিস্থিতিতে আমাদের ২ মাসের ভাড়া মওকুফ সত্যিই প্রশংসার দাবিদার। জনতার দুর্দশার সময়ে সীতাকুন্ড উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহ আল বাঁকের ভুঁইয়ার মহানুভবতা আমাদের আজিবন মনে থাকবে। সীতাকুন্ডে এই প্রথম এমন নজির স্থাপন করেন তিনি। আমরা জনতার নেতা আবদুল্লাহ আল বাঁকের ভুঁইয়া প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি ।