৩০০ আনসার ভিডিপি সদস্যদের খাদ্যসামগ্রী বিতরণ করলেন সীতাকুণ্ড উপজেলা আনসার বাহিনী

সীতাকুন্ড বার্তা প্রতিনিধি

শান্তি , শৃঙ্খলা , উন্নয়ন ও নিরাপত্তায় সবর্ত্র আমরা এই মূল মন্ত্রকে কেন্দ্র করে আনসার বাহিনীর ছুটে চলা সেই ১৪০০ বছর আগে মহানবী সাঃ এর যুগে। বাংলাদেশ আনসার ভিডিপি সেই মূল মন্ত্রে উজ্জীবিত হয়ে এই কঠিন পরিস্থিতিতে হতদরিদ্র ও মধ্যবিত্ত পরিবারের সদস্যদের পাশে দাঁড়ালেন।সেই সুবাদে

গত ৪ ই মে সোমবার সকাল দশটায় সীতাকুণ্ড উপজেলা আনসার ভিডিপির ৩০০ গরীব দুঃখী ও মধ্যবিত্ত পরিবারের সদস্যদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। দেশের এই ক্রান্তিকালে আনসার ভিডিপি সদস্যদের কথা বিবেচনা করে সীতাকুন্ড উপজেলা আনসার বাহিনী এই উদ্যোগ নেন। দেশ ও দশের কল্যাণে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ আনসার ও ভিডিপি সদস্যরা । কিন্তু করোনা পরিস্থিতিতে তারা আছেন কেমন ? এই প্রশ্নটি বরাবরই এসে যায় বিবেকের আদালতে।আনসার অর্থ সাহায্যকারী।আর দেশের মানুষের সেবা দানকারী এই ভিডিপি সদস্যদের দুর্দশার কথা ভেবে এই মানবিক সহায়তা সত্যিকার অর্থে দেশপ্রেমের পরিচয় ফুটে উঠেছে।

খাদ্যসামগ্রী বিতরণের উদ্বোধন করেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রয়, জেলা কার্যালয় থেকে আগত সার্কেল এডজুট্যান্ট জনাব মোঃ আমির হোসেন,কাজী সাহেরা , হাফিজুর রহমান, ৮ নং ওয়ার্ড দলনেত্রী মাসুদা বেগম, দলনেতা রঞ্জু সহ বিভিন্ন ইউনিয়নের দলনেতা দলনেত্রীগণ এবং আরো অনেকে।
এই সময়ে উপজেলা নির্বাহী অফিসার বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়গুলো আমাদের পালন করতে হবে।মাস্ক অবশ্যই ব্যবহার করতে হবে । হ্যান্ড ওয়াশ করতে হবে কেননা আমরা প্রায় চোখে, মুখে , নাকের মধ্যে হাত ঢুকিয়ে থাকি। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে ।লক ডাউনে ঘরের মধ্যে থেকে যখন বিরক্তবোধ করেন তখন দোকানে গিয়ে চা খেতে ইচ্ছে করে অনেকের।এই চায়ের কাপ থেকে করোনা আক্রান্ত হতে পারে। যেহেতু করোনা ভাইরাসের কারণে পুরুষরা ঝুঁকির মধ্যে রয়েছে সেহেতু তাদের বিনা কারণে ঘর থেকে বের না হওয়া উত্তম । যদিও অন্যান্য রাষ্ট্র থেকে আমাদের দেশে আক্রান্ত সংখ্যা কম। যদিও বিদেশি চিকিৎসা সেবা আর আমাদের দেশের চিকিৎসা ব্যবস্থার মধ্যে পার্থক্য রয়েছে।তাই আমাদের সচেতনতা ও সতর্কতার সহিত চলতে হবে।
জেলা কার্যালয় সার্কেল এডজুট্যান্ট আমির হোসেন বলেন, দেশের যে কোন কঠিন পরিস্থিতিতে বাংলাদেশ আনসার ও ভিডিপি সদস্যদের এগিয়ে আসতে হবে। সচেতনতা ও সতর্কতার সঙ্গে এগোতে হবে এবং অন্যদের সচেতন করতে হবে। দেশের সেবায় আনসার বাহিনীর ভূমিকা যেমন ছিল তেমনি কঠিন মূহুর্তে ও বজায় রাখতে হবে।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *