সীতাকুণ্ড উপজেলা আওয়ামীলীগ এর মুজিব বর্ষ উদযাপন

সীতাকুণ্ড উপজেলা আওয়ামীলীগ এর মুজিববর্ষ উদযাপন।

বিশেষ প্রতিনিধি

আজ সকাল দশ ঘটিকায় সীতাকুণ্ড উপজেলা আওয়ামীলীগ মুজিববর্ষ উদযাপন করেছে। সীতাকুণ্ড পৌরসভা সম্মুখ থেকে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত গেয়ে মূল কার্যক্রম শুরু হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন সীতাকুণ্ড উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল্লাহ আল বাঁকের ভুঁইয়া,সাধারন সন্পাদক ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এস এম আল মামুন, সীতাকুণ্ড পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম , সাধারণ সম্পাদক এডভোকেট এম এ সামাদ ও বারৈয়াঢালা ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব রেহানউদ্দীন, মুরাদপুর ইউনিয়ন চেয়ারম্যান জাহেদ হেসেন নিজামী সহ উপজেলা আওয়ামীলীগ অঙ্গ ও সহোযোগি সংগঠনের নেতৃবৃন্দ ।পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত পরিবেশনের পর একটি মিছিল পৌরসভা থেকে শুরু হয়ে সীতাকুণ্ড উপজেলা শহীদ মিনার প্রাঙ্গণে এসে শেষ হয়।

এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন, সংক্ষিপ্ত আলেচনা ও কেক কাটা অনুষ্ঠানের মাধ্যমে আয়োজন শেষ হয়।উক্ত আলোচনা সভায় পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা বদিউল আলমের সভাপতিত্বে বারৈয়াঢালা ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব রেহানউদ্দীন এর সঞ্চালনায় প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি আবদুল্লাহ আল বাকের ভুইঁয়া,প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এস এম আল মামুন, পৌর মেয়র আলহাজ্ব বদিউল আলম,চেয়ারম্যান জাহেদ নিজামী পৌরসভা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক এডভোকেট এম এ সামাদ প্রমুখ।

প্রধান অতিথী সভাপতি আব্দুল্লাহ আল বাঁকের ভুইয়া বলেন, আজকের এই মুজিব বর্ষ উদযাপন ও পালনের উদ্দেশ্য হলো তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানানো । মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস কে যাতে কেউ বিকৃত করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। তিনি আরো বলেন, ৭৫ পরবর্তী সময়ে যারা রাজনীতি করেছেন তারা আওয়ামী লীগের খুঁটিনাটি বিষয় ও মুক্তিযুদ্ধের বিষয় উপলব্ধি করতে পারবেন।

প্রধান বক্তা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এস এম আল মামুন বলেন , করোনা ভাইরাসের কারণে আমরা গণজমায়েত করিনি । জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কণ্যা প্রধানমন্ত্রী জননেতৃ শেখ হাসিনা মুজিববর্ষ খুব অনাড়ম্বরভাবে আয়েজন করতে চেয়েছিলেন কিন্তু দেশের সার্থে জনগনের সার্থে সব আয়োজন সংক্ষিপ্ত করতে নির্দেশ দিয়েছেন তাই আমরা গনজমায়েত করিনি। সীতাকুণ্ড উপজেলা আওয়ামীলীগে যাতে কেউ ষড়যন্ত্র করতে না পারে সে ব্যাপারে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *