সীতাকুণ্ডে যানযট নিয়ে বাকবিতণ্ডে স্থানীয়দের সঙ্গে পর্যটকদের সংঘর্ষ

জয়নাল আবেদীন, সীতাকুণ্ড প্রতিনিধি:

চট্টগ্রামের সীতাকুণ্ডে যানযট নিয়ে বাকবিতণ্ডে স্থানীয় ও পর্যটকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ১৫ জন আহত হয়েছে।

গত ১৮ সেপ্টেম্বর (২০২০) শুক্রবার সন্ধ্যার সময় সীতাকুণ্ড উপজেলার বাঁশবাড়িয়ায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বাঁশবাড়িয়া সমুদ্র সৈকতে ফেনী থেকে তরুণ পর্যটকরা ঘুরতে আসেন। তরুণ যুবক দল সন্ধ্যা ৬ টার দিকে নিজস্ব গন্তব্যে ফিরে যাওয়ার সময় যানজটে আটকা পড়ে বাঁশবাড়িয়া বাজারে। যানযট নিয়ে বাকবিতণ্ডার একপর্যায়ে তরুণ পর্যটকরা স্থানীয় এক অটোরিকশা চালককে মারধর করেন।এতে বাঁধা দিতে আসলে আরো কয়েকজন সিএনজি চালককে মারধর করে ওই তরুণ পর্যটকরা।এসময় বাজার সভাপতি তসলিম এগিয়ে গিয়ে ঘটনা মিমাংসা করতে আসলে তাকে ও মারধর করেন। স্থানীয়রা ক্ষিপ্ত হয়ে পর্যটকদের ধাওয়া দিয়ে পিটুনি দিলে তরুণ পর্যটকদের মধ্যে আহত হয়ে ৭/৮ জন সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন।আহত পর্যটকদের মধ্যে ২জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হলে পরবর্তী তে স্বজনরা তাদের ফেনী হাসপাতালে নিয়ে যায়।

বাঁশবাড়িয়ার ইউপি চেয়্যারম্যান শওকত আলী জাহাঙ্গীর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তরুণ পর্যটক দল ফেনী থেকে বাঁশবাড়িয়া সমুদ্র সৈকতে বেড়াতে আসেন। এবং তারা বাড়িতে ফিরে যাওয়ার সময় বাজারে যানজটের সৃষ্টি হয়।যানযট নিয়ে তর্কাতর্কি নিয়ে এক অটোরিকশা চালককে মারধর করে তারা। ঘটনার মিমাংসা করতে বাজার সভাপতি তসলিম এগিয়ে গেলে তাকেও মারধর করা হয়।এতে ক্ষিপ্ত হয়ে স্থানীয়রা কয়েকজন পর্যটককে মারধর করতে শুনেছি।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (ওসি তদন্ত) সুমন বণিক বলেন, পর্যটকরাই স্থানীয় সিএনজি চালক ও বাজার কমিটির সভাপতিকে মারধর করে এ পরিস্থিতি সৃষ্টি করেছে বলে আমরা প্রাথমিক তদন্তে জানতে পেরেছি। পরে অবশ্য দু’পক্ষ সমস্যাটি সমাধান করে ভুল বোঝাবুঝির অবসান করে।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *