মায়ামির জয়ে অভিষেক রাঙালেন মেসি

জয়ে মায়ামির অভিষেক রাঙালেন মেসি

তিনি খেলতে নামবেন, দর্শকরা গোলের জন্য উদগ্রীব থাকবেন, এটাই স্বাভাবিক। কিন্তু তিনি নামলেন গোল হল না এটা মেনে নেয়া যায় না। গত দেড় যুগের বেশি সময় ধরে এমনটাই করে আসছেন মেসি। মায়ামিতে তার ব্যতিক্রম হবে কেন! হতেও দেননি। অভিষেক ম্যাচের শেষ সময়ে দারুণ এক ফ্রি-কিকে নাটকীয় এক জয় দিয়ে যুক্তরাষ্ট্র অধ্যায় শুরু করলেন আর্জেন্টিনার এই বিশ্বকাপজয়ী অধিনায়ক লিও। এর মধ্য দিয়ে টানা দেড়মাসের জয়খরা কাটালো ইন্টার মায়ামিও। লিগ কাপের ম্যাচে ক্রুজ আজুলের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে দলটি। 


ফ্লোরিডার ফোর্ট লডারডেল স্টেডিয়ামে ধারণক্ষমতা যে খুবই সীমিত! মাত্র ২০ হাজার ৫১২জন। যে কারণে মেসির অভিষেক ম্যাচ সরাসরি দেখার টিকিটের দাম আকাশ ছুঁয়েছিলো। তার মধ্যে একদিন আগেই ফুরিয়ে গেল সবকটি টিকিট। কি আর করা, বাধ্য হয়ে ফুটবলপ্রেমীদের অবস্থান নিতে হয়েছে টিভির সামনে; কিন্তু একি! জেরার্ডো (টাটা) মার্টিনো মেসিকে শুরুর একাদশেই রাখেননি। ক্রুজ আজুলের বিপক্ষে শুক্রবার রাতের ম্যাচে মেসির সঙ্গে সাইডবেঞ্চে বসিয়ে রাখা হলো সার্জিও বুস্কেটসকেও।

শেষ পর্যন্ত ভক্ত-সমর্থকদের অপেক্ষার পালা শেষ হলো ৫৪তম মিনিটের সময়। এ সময় বেঞ্জামিন ক্রেমাশ্চিকে তুলে মাঠে নামানো হয় মেসিকে। একই সময় ডেভিড রুইজকে তুলে নিয়ে মাঠে নামানো হয় সার্জিও বুস্কেটসকে।

কিন্তু মাঠে নামলেও মেসির খেলায় দর্শকদের মন ভরছিল না। কারণ, গোলের খেলা ফুটবলে মেসির পা থেকে একটি অতিমানবীয় গোল না এলে কেমন করে হবে! তারওপর, ম্যাচের চিত্র ১-১ গোলে সমতা। তাহলে কী অভিষেকেই জয় বঞ্চিত থাকবেন বিশ্বজয়ী এই তারকা?

শেষ পর্যন্ত ভক্ত-সমর্থকদের সেই অতৃপ্ত বাসনাও তৃপ্তিতে ভরিয়ে দিলেন লিওনেল মেসি। ইনজুরি সময়ে (৯০+৪ মিনিট) নিলেন এক ফ্রি-কিক। আনবিটেবল সেই ফ্রি-কিক ডিফেন্ডারদের দেয়াল এবং প্রতিপক্ষ গোলরক্ষকের ক্ষিপ্রতা- সব ফাঁকি দিয়ে গিয়ে জড়িয়ে যায় ক্রুজ আজুলের জালে।

ঈগলের মত দুই হাত প্রসারিত করে দৌড় দিলেন মেসি। সঙ্গে প্রতিপক্ষরা। কর্ণারের ফ্ল্যাগ লাইনের সামনে দাঁড়িয়ে উৎসবে মাতলেন মেসি এবং তার সতীর্থরা। আর গ্যালারিতে চোখ ডলে সমর্থকরা আত্মস্থ করার চেষ্টা করছেন, কী অসাধারণ এক গোল দেখেছেন তারা!

ফ্রি-কিক থেকে করা দুর্দান্ত এই এক গোল দিয়েই যুক্তরাষ্ট্রের এমএলএস লিগে নিজের অভিষেক রাঙিয়ে দিলেন লিওনেল মেসি। সে সঙ্গে নিজের ক্লাব ইন্টার মিয়ামিকে ২-১ গোলের ব্যবধানে জয় এনে দিলেন ক্রুজ আজুলের বিপক্ষে।

এই জয়ের ফলে লিগ কাপে নিজেদের প্রথম ম্যাচেই পূর্ণ তিন পয়েন্ট নিশ্চিত করলো ইন্টার মায়ামি। আগামী ২৬ তারিখ এই মাঠেই গ্রুপে তাদের অন্য প্রতিপক্ষ আটালান্টা ইউনাইটেডকে আতিথ্য দিবে ইন্টার মায়ামি। 


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *