বোমা ভেবে আতংকে এলাকাবাসী

বোমা ভেবে আতংকে এলাকাবাসী

সীতাকুণ্ড বার্তা প্রতিনিধি

সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী সাগর উপকূলীয় একটি শীপ ব্রেকিং ইয়ার্ডে ভুল বশত ঘটে গেলো আজব ঘটনা। আতংক বিরাজ করছিল এলাকাবাসীর মনে।

২১ মার্চ শনিবার আনুমানিক দুপুর দুইটার দিকে সীতাকুণ্ডের ভাটিয়ারী উপকূলে অবস্থিত জিরি সুবেদার স্টিল প্রকাশ ফেরদৌস স্টিল থেকে বিকট শব্দে কিছু একটা উড়ে যায়। বিকট শব্দ শুনে বোমা জাতীয় কিছু ভেবে আতংক বিরাজ করছিল এলাকাবাসীর মনে।জনমনে সৃষ্টি হয় আতংক।

স্থানীয়রা ঐ বিকট শব্দ শুনে ঐ স্থানে গেলে দেখেন মাটির অনেক গভীর পর্যন্ত গর্ত হয়ে গেছে । খবর পেয়ে সেখানে ছুটে আসেন , সীতাকুণ্ড সার্কেলের এডিশনাল এসপি শম্পা রানী সাহা ,ওসি মোঃ ফিরোজ হোসেন মোল্লা , ভাটিয়ারী ইউনিয়নের চেয়ারম্যান ও আর্মি সদস্যরা।

বোমা নিষ্ক্রিয়করণ বাহিনীকে খবর দিলে তারাও ছুটে আসেন। সন্ধ্যায় স্থানীয়দের সহযোগিতায় প্রশাসন এটি উদ্ধারের চেষ্টা করলে ,রাত সোয়া আটটার দিকে মাটির ৯ফুট গভীরে প্রায় চল্লিশ কেজি ওজনের বিশাল লোহার টুকরোটি পাওয়া যায়।

পরে জনপ্রতিনিধি ও পুলিশ জিরি সুবেদার স্টিলে গিয়ে জানতে পারে ঐ ইয়ার্ডে আমদানিকৃত জাহাজের উপর একটি ক্রেন কাটার কাজ করছিলো শ্রমিকরা । কিন্তু সেটি সঠিকভাবে না বেঁধে কাটতে গেলে বিকট শব্দে লোহার টুকরোটি উড়ে যায়।

ভাটিয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নাজিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সাগর পাড়ে জিরি সুবেদার স্টিলে একটি ক্রেন কাটার সময় সঠিক নিয়ম অনুসরণ না করায় ক্রেনের অংশটি ভেঙে অন্তত ১ কিঃমিঃ দূরবর্তী গ্রামের ভিতরে গিয়ে পড়ে।বিকট শব্দে এটি উড়ে যাওয়ায় এলাকাবাসীর মনে আতংক সৃষ্টি হয়।

তিনি বিস্ময় প্রকাশ করে বলেন, এত ওজনের একটি টুকরো কি করে এত দূরে উড়ে গেলো বোধগম্য নয়। আবার সেটি গিয়ে মাটির ৯ ফুট গভীরে প্রবেশ করে। ভাগ্য ভালো যে এত বড় টুকরোটি কারো গায়ে লাগেনি।রাত সোয়া আটটার দিকে সেটি উদ্ধার করতে আমরা সক্ষম হয়েছি।

সীতাকুণ্ড থানার ওসি মোঃ ফিরোজ হোসেন মোল্লা বলেন ,ঘটনাটি এলাকায় তোলপাড় সৃষ্টি করে । আমরা সেই দুপুর থেকে সেটি উদ্ধার না করা পর্যন্ত ঘটনাস্থলে ছিলাম । ৯ ফুট মাটির নিচ থেকে সেটি উদ্ধার করার পর আমরা ওজন করে দেখলাম এর ওজন প্রায় চল্লিশ কেজি । এত বড় একটি লোহার টুকরো শিপ ইয়ার্ড থেকে এত দূরে উড়ে গেছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।আমরা এটি আদালতের অনুমতি নিয়ে তদন্তের জন্য সি আইডির কাছে


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *