চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভার ইদিলপুরের যুবাইদিয়া মহিলা মাদ্রাসার অধ্যক্ষ ও জামায়াত নেতা নুরুল কবিরকে সাময়িকভাবে বহিষ্কার করা হল।

চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভার ইদিলপুরের যুবাইদিয়া মহিলা মাদ্রাসার অধ্যক্ষ ও জামায়াত নেতা নুরুল কবিরকে আবারো সাময়িকভাবে বহিষ্কার করেছে মাদ্রাসার পরিচালনা পরিষদ। শুক্রবার বিকেলে পরিচালনা পরিষদের জরুরি বৈঠকে সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়। ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে আরবী প্রভাষক জয়নাল আবেদীনকে দায়িত্ব দেওয়া হয়েছে।
পরিচালনা পরিষদের সভাপতি পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, কাউকে কিছু না জানিয়ে গত ১০ মার্চ তারিখ থেকে মাদ্রাসায় অনুপস্থিত রয়েছেন অধ্যক্ষ নুরুল কবির। এর মধ্যে মাদ্রাসা কর্তৃপক্ষ তার সাথে যোগাযোগের চেষ্টা করেও সফল হয়নি। তবে তিনি গলার সমস্যার কারণে ঢাকায় চিকিৎসাধীন আছেন বলে এ সময় তার স্ত্রী জানান। অন্যদিকে খোঁজ নিয়ে মাদ্রাসা কর্তৃপক্ষ জানতে পারে তিনি পূর্বের কয়েকটি মামলার জামিন চাইতে গেলে না মন্জুর করে আদালত তাকে জেলহাজতে পাঠান।

এর আগেও ২০১৫ সালে চারটি মামলায় গ্রেপ্তার হয়ে ৬ মাস জেলে এবং ২০২০ সালে আইসিটি মামলাসহ ৫টি মামলায় গ্রেপ্তার হয়ে আবারো ৬ মাস জেল খাটেন তিনি। সর্বশেষ গত ১০ মার্চ জামিন চাইতে গেলে আদালতের নির্দেশে আবারো জেলে পাঠানো হয় তাকে। এর পেক্ষিতে শনিবার বিকালে মাদ্রাসা পরিচালনা পরিষদের জরুরি সভায় সর্বসম্মতিক্রমে তাকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। একই বৈঠকে একাডেমিক প্রধান ও আরবী প্রভাষক মাওলানা জয়নুল আবেদীনকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়।

যুবাইদিয়া মহিলা মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি সীতাকুণ্ড পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম বলেন, অধ্যক্ষ নুরুল কবির আগেও দীর্ঘদিন জেলে ছিলেন। তাই আমরা তাকে দেড় বছর বরখাস্ত অবস্থায় রেখেছিলাম। কিন্তু উচ্চ আদালতের রায়ে তখন তিনি পদ ফিরে পান। এখন আবার তিনি জেলে যাওয়ায় মাদ্রাসার শিক্ষা কার্যক্রমের ব্যাপক ক্ষতি হচ্ছে তাই নির্দেশক্রমে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *