২৪ ঘণ্টায় মৃত্যু ছাড়াল দেড় হাজার, শনাক্ত ৭ লক্ষাধিক

বিশ্বজুড়ে করোনায় দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা আগের দিনের তুলনায় কমেছে। সে তুলনায় বেড়েছে মৃত্যুর সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা রোগে মৃত্যু হয়েছে ১ হাজার ৫১৯ জনের। যা আগের দিনের তুলনায় তিন শতাধিক বেশি। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৬ হাজার ৯৬৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় প্রায় পাঁচ হাজার কম। 

এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৩ লাখ ৪৫ হাজার ৪৬৪ জনে এবং মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ কোটি ৬৫ লাখ ৩৬ হাজার ৪০৮ জনে।

বৃহস্পতিবার (২৩ জুন) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য সূত্রে এসব জানা গেছে। 

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় জার্মানিতে বিশ্বে করোনায় সবচেয়ে বেশি ১ লাখ ১৯ হাজার ৭৬২ জন সংক্রমণের ঘটনা ঘটেছে এবং এ সময়ে দেশটিতে মারা গেছেন ১০৫ জন। 

অন্যদিকে দৈনিক মৃত্যু তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭৬ হাজার ৭৬৪ জন এবং মারা গেছেন ৩৯০ জন। 

গত ২৪ ঘণ্টায় লাতিন আমেরিকার ব্রাজিলে মারা গেছেন ১৭৬ জন এবং নতুন ৭০ হাজার ২৮৫ জন। তাইওয়ানে মারা গেছেন ১৭১ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন ৫২ হাজার ২৪৬ জন। রাশিয়ায় মারা গেছেন ৬৬ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৫৮ জন। উত্তর কোরিয়ায় নতুন আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ২৬০ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৭৭ হাজার ৯৬৭ জন এবং মারা গেছেন ৬৬ জন। 

এছাড়া একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে দক্ষিণ কোরিয়ায় ১১ জন, যুক্তরাজ্যে ৭৭ জন, কানাডায়  ২৩ জন, ইতালিতে ৫০ জন, জাপানে ১২ জন, অস্ট্রেলিয়ায় ৬২ জন, থাইল্যান্ডে ১৯ জন এবং চিলিতে ১০ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *