নাশকতার পরিকল্পনা, পুলিশের হাতে ধরা ‘রোকন বাহিনী’র সদস্য

 সীতাকুণ্ড প্রতিনিধি

নাশকতার পরিকল্পনা, পুলিশের হাতে ধরা ‘রোকন বাহিনী’র সদস্য

গ্রেপ্তার আব্দুর বারেক প্রকাশ পিয়ারু।

চট্টগ্রামের সীতাকুণ্ডে নাশকতার পরিকল্পনা করার সময় মো. আব্দুর বারেক প্রকাশ পিয়ারু নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে একটি ওয়ান শুটার গান ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়। পুলিশ জানিয়েছে, গ্রেপ্তার আব্দুর বারেক প্রকাশ পিয়ারু জঙ্গল সলিমপুরের আলোচিত সন্ত্রাসী রোকন বাহিনীর সদস্য।

বুধবার (১৫ নভেম্বর) রাতে উপজেলার সলিমপুর ইউনিয়নের কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির পেছন থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, নাশকতা চালানোর উদ্দেশ্যে রোকন বাহিনীর সন্ত্রাসীরা জড়ো হচ্ছে এমন খবর পেয়ে অভিযান চালানো হয়। বুধবার রাত আটটার দিকে সলিমপুর ইউনিয়নের কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির পেছনে রেল লাইনের পূর্ব পাশ থেকে মো. আব্দুর বারেক প্রকাশ পিয়ারুকে গ্রেপ্তার করে পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তার সাথে থাকা বাকিরা পালিয়ে যায়। গ্রেপ্তার পেয়ারুর দেহ তল্লাশি করে একটি অত্যাধুনিক ওয়ান শুটার গান ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, রোকন বাহিনীর ৪১ জন অস্ত্রধারী সন্ত্রাসীর মধ্যে মো. আব্দুর বারেক প্রকাশ পিয়ারু  তালিকায় সাত নম্বরে আছে। তার বিরুদ্ধে অস্ত্র, ডাকাতি, পুলিশের উপর হামলা, নাশকতা, বিস্ফোরক দ্রব্য আইনসহ বিভিন্ন ধারায় নয়টি মামলা রয়েছে।

Written by Hossain

Leave a comment