একদিনে আবারও বেড়েছে মৃত্যু ও শনাক্ত

বিশ্বজুড়ে একদিনে আবারও বেড়েছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ১ হাজার ৭২৮ জনের। আগের দিন ছিল এসংখ্যা ১ হাজার ২৪১ জন। একই সময়ে ভাইরাসটিতে নতুন শনাক্ত হয়েছেন ৭ লাখ ৩৩ হাজার ৭৩৫ জন। যা আগের দিনে ছিল ৫ লাখ ১৯ হাজার ৯১৬ জন।

এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৪ লাখ ২৩ হাজার ৬৭২ জনে এবং মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ কোটি ৩৬ লাখ ৮৭ হাজার ৭৩৪ জনে।

বুধবার (৩ আগস্ট) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য থেকে এসব জানা গেছে।  

গত ২৪ ঘণ্টায় করোনায় জাপানে সর্বোচ্চ ১ লাখ ৬৭ হাজার ৬৭৮ জন আক্রান্ত হয়েছেন এবং একই সময়ে মারা গেছেন ১০৯ জন। এসময়ে যুক্তরাষ্ট্রে নতুন করে  আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৬৮৬ জন এবং মারা গেছেন ৩৬৩ জন, যা একদিনে কোন দেশে সর্বোচ্চ মৃত্যু। 

এছাড়া এসময়ে ব্রাজিলে ২৭১ জন, ফ্রান্সে ১০১ জন, দক্ষিণ কোরিয়ায় ১৬, ইতালিতে ১৯০, মেক্সিকোতে ২০, তাইওয়ানে ৩১, ইরানে ৭৪, রাশিয়ায় ৪৮, নিউজিল্যান্ডে ৩৪, অস্ট্রেলিয়ায় ৯৬, থাইল্যান্ডে ২৭ এবং চিলিতে ৭ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও।

Written by Hossain

Leave a comment