নিষেধাজ্ঞার পরও পতেঙ্গায় উপচেপড়া ভিড়, অ্যাকশনে পুলিশ। তাই পর্যটকের টার্গেট এখন সীতাকুণ্ড

করোনা সংক্রমণ রোধে জেলা প্রশাসনের দেওয়া নিষেধাজ্ঞা অমান্য করে চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকতে সমবেত হওয়া হাজার হাজার দর্শনার্থীকে সরিয়ে দিয়েছে পুলিশ। 

শুক্রবার (০২ এপ্রিল) বিকেলে সময় টেলিভিশনে সরাসরি সংবাদ সম্প্রচারের পরপরই অনেকটা জোরপূর্বক পতেঙ্গা সমুদ্র সৈকত ছাড়তে বাধ্য করা হয় পর্যটকদের। এদিকে বিকেল ৩টার দিকে হঠাৎ করেই হুইসেল বাজিয়ে সৈকতের পাকা সড়কে অ্যাকশনে নামে পুলিশ সদস্যরা। মাত্র কয়েক মিনিটের মধ্যে খালি করে দেওয়া হয় ৫ কিলোমিটার দীর্ঘ সৈকতের একটি অংশ। আর সৈকতে বসানো অস্থায়ী দোকানগুলো সরিয়ে নিতে গাড়ি নিয়ে ধাওয়া করে পুলিশ। পুলিশের অ্যাকশনের মুখে সৈকতের মুখে অবস্থানে থাকা ব্যক্তিগত গাড়িগুলোও দ্রুত সরে যায়। 

এদিকে সীতাকুণ্ড পর্যটন এলাকা হিসেবে ঘোষিত না হওয়ায় নিষেধাজ্ঞার তালিকায় নাম ওঠেনি। তাই আজ শুক্রবার গাড়িতে করে বিভিন্ন ধরনের পর্যটক আসতে দেখা যায়। যাদের অনেকের মুখেই কোন মাস্ক ছিল না। এ ব্যাপারে সীতাকুণ্ড বাসি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

করোনা সংক্রমণ ঠেকাতে বৃহস্পতিবার (১ এপ্রিল) থেকে পতেঙ্গা সমুদ্র সৈকতসহ সব বিনোদন কেন্দ্রে লোক সমাগমের ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল জেলা প্রশাসন। কিন্তু সেই নিষেধাজ্ঞা অমান্য করে শুক্রবার সকাল থেকে দর্শনার্থী জমতে থাকে সৈকত এলাকায়। একে তো মাস্ক ব্যবহার করেনি, তার মাঝে মানা হচ্ছিল না সামাজিক দূরত্ব। নিষেধাজ্ঞা অমান্যতেও ছিল নানা অজুহাত। চট্টগ্রামে গত কয়েকদিন ধরেই চলছে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি। এরমাঝে গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক অর্থাৎ ৫১৮ জন আক্রান্ত হয়েছেন।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *