কবি আল-মাহমুদ স্মারক সম্মাননা’র জন্যে মনোনিত হয়েছেন সীতাকুণ্ডের কবি শুক্কুর চৌধুরী IMG_20210627_203937 Full view

কবি আল-মাহমুদ স্মারক সম্মাননা’র জন্যে মনোনিত হয়েছেন সীতাকুণ্ডের কবি শুক্কুর চৌধুরী



বার্তাঃ সীতাকুণ্ডের কবি শুক্কুর চৌধুরী “কবি আল-মাহমুদ স্মারক আজীবন সম্মাননা’র জন্যে মনোনিত হয়েছেন। বাংলা ভাষা ও সাহিত্যের এ আঙিনায় যে সকল কবি সাহিত্যিক সৃষ্টিশীল অবদান রেখেছেন তাঁদের সম্মানে বাংলা কবিতাঙ্গন সাহিত্য গ্রুপ জাতীয় মননের কবি আল মাহমুদ স্মারক আজীবন সম্মাননা” প্রবর্তন করেছে।

গত ২০ জুন গ্রুপের ভার্চুয়াল সাংগঠনিক সভায় এ বছর বাংলা কবিতাঙ্গন ও বাংলা সাহিত্যে সারা জীবনের সৃজনশীল অবদানের জন্য “কবি আল মাহমুদ স্মারক” আজীবন সম্মাননার ৫ জন কবির নাম চুড়ান্ত করেছে। তারই ধারাবাহিকতায় সীতাকুণ্ড উপজেলার কবি শুক্কুর চৌধুরীকে নির্বাচিত করা হয়। করোনা প্রর্দুভাব কমে আসলে ঢাকায় আনুষ্ঠানিকভাবে তার হাতে আজীবন সম্মাননা’ স্মারক তুলে দেওয়া হবে।

কবি শুক্কুর চৌধুরীর জন্ম চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বাঁশবাড়িয়া গ্রামে। ১৯৭১ এর রণাঙ্গনের মহান মুক্তিযোদ্ধা তিনি। পেশাগত জীবনে সরকারী চাকুরীজীবি কবি শুক্কুর চৌধুরী বর্তমানে অবসর জীবনযাপন করছেন। মাতৃভাষার প্রতি তাঁর অপরিমেয় ভালোবাসা আর কাব্য সাহিত্যে উনার আন্তরিকতায় মুগ্ধ পাঠককুল।বাংলা কবিতাঙ্গনে রয়েছে কবির মানোত্তীর্ণ সৃষ্টিশীল অসংখ্য রচনাবলী। নতুন প্রজন্মকে কাব্যশৈলী অনুশীলনে প্রাণিত করার মানসে কবি শুক্কুর চৌধুরী’র রয়েছে অসংখ্য রচনাবলী। এই গুণীজনের মাতৃভাষার প্রতি এমন মমতা, নবীন প্রজন্মের প্রতি দায়বোধ সত্যিই অনন্য মানবিক গুণ।

সূত্র ২৪ ঘন্টা নিউজ

Written by Mohammad Nadim

Leave a comment