সীতাকুন্ডে মোট আক্রান্ত ৯৯ মৃত্যু ০২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ জন।

সীতাকুণ্ড বার্তা প্রতিনিধি

চট্টগ্রামের সীতাকুণ্ডে এই নিয়ে মোট আক্রান্ত ৯৯ জন এবং মারা গেছেন ০২ জন।তবে এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ জন।

গত ২৪ মে করোনা আক্রান্ত হয়ে সীতাকুণ্ডে প্রথম এক নারী মৃত্যু বরণ করেন। করোনা উপসর্গ নিয়ে মৃত্যু ঐ নারীর নাম সেনোয়ারা বেগম (৭০)। তিনি সলিমপুর ইউনিয়নের বাংলাবাজার এলাকার বাসিন্দা।

এছাড়া সীতাকুণ্ড সৈয়দপুর ইউনিয়নের রকিবুল ইসলাম (২৫) করোনা আক্রান্ত হয়ে কাপ্তাই মারা যান। সীতাকুন্ডের সাংসদ আলহাজ্ব দিদারুল আলমের কন্যাও করোনা পজিটিভ এসেছে।

তবে সীতাকুণ্ড বাসীর জন্য স্বস্তির বিষয় হচ্ছে , নারায়ণগঞ্জ থেকে আসা সীতাকুণ্ডের প্রথম করোনা রোগী আনোয়ার হোসেন (৫০) সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সীতাকুন্ড ব্লাড ডোনেট গ্রুপের সভাপতি ফজলে করিম ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এবং সীতাকুণ্ড পাঠক নিউজের সম্পাদক সাংবাদিক সাইফুল ইসলাম শিল্পী ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।এই নিয়ে মোট ২৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।শুরু থেকে করোনা কে জয় করে করোনা রোগীরা বাসায় ফিরেছেন।সেই থেকে সীতাকুণ্ড বাসীর আত্ববিশ্বাসী হয়ে উঠেছে। করোনা আতংকে না থেকে মনোবল চাঙ্গা রাখছেন সুস্থ হওয়ার কথা শুনে।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় বলেন, আমরা উপজেলা প্রশাসনের পক্ষথেকে সীতাকুণ্ড বাসীকে করেনানা মুক্ত রাখতে দিন রাত চেষ্ঠা করে যাচ্ছি। সামাজিক দূরত্ব ও বিনা কারনে ঘর থেকে বের না হওয়া . দোকান বন্ধ রাখা , মাঠে বাজার স্থানান্তর সহ নানা পদক্ষেপ নিয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুর উদ্দিন রাশেদ বলেন, সীতাকুণ্ডে এ পর্যন্ত একজন ৭০ বছরের এক নারীর জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মৃত্যুবরণ করে। তার করোনা পজেটিভ ছিল। সরকারি স্বাস্থ্যবিধি মেনে তাঁর লাশ দাফন করা হয়।তিনি আরও জানায় উপজেলায় এপর্যন্ত ৯৯ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। তার মধ্যে ২৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে । বাকীরা চিকিৎসাধীন রয়েছে।