সীতাকুন্ডে পরিবার পরিকল্পনা কর্মকর্তা কর্মচারীদের সম্মাননা প্রদান

মোঃ জয়নাল আবেদীন সীতাকুণ্ড প্রতিনিধি

উত্তর চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় পরিবার পরিকল্পনা কর্মকর্তা কর্মচারীদের সফল কর্মকান্ডের জন্য সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে। মহামারী কোভিড-১৯ কে প্রতিরোধ করি নারী ও কিশোরীর সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করি স্লোগানকে কেন্দ্র করে বাংলাদেশে এই দিবসটি পালিত হয়েছে।

আজ ১১ জুলাই শনিবার সকাল ১১ টায় উপজেলা আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র হল রুমে অনুষ্ঠান পরিচালিত হয়। বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে এসময় আলোচনা সভা ও সফল কর্মীদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে।

বিশ্ব জনসংখ্য দিবস উপলক্ষে সম্মাননা ক্রেস্ট প্রদানকালে সভাপতিত্ব করেন সোনাইছড়ি ইউনিয়ন চেয়ারম্যান মনির আহাম্মেদ।এ সময় উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুল হোসাইন উপজেলাধীন বিভিন্ন পর্যায়ে কর্মকর্তা কর্মচারীদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা করেন।

গত ১ বছর কাজের মূল্যায়নে যারা সম্মাননা ক্রেস্ট পেয়েছেন, শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ হারুন উর রশীদ সদর ইউনিয়ন (পৌরসভা)
শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারী হিমানী প্রভা দেবী ৫নং বাড়বকুণ্ড ইউনিয়ন
শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শিকা রত্না রানী নাথ ৮নং সোনাইছড়ি ইউনিয়ন
শ্রেষ্ঠ উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মুহাম্মদ নুরুল আহাদ ৮নংসোনাইছডি ইউনিয়ন
শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ ৮নং সোনাইছড়ি
শ্রেষ্ঠ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, ৮নং সোনাইছড়ি ইউনিয়ন
শ্রেষ্ঠ বেসরকারি সংস্থা (ক্লিনিক) মেরী ষ্টোপস্ ক্লিনিক
শ্রেষ্ঠ বেসরকারি সংস্থা (সিপিডি) সূর্যের হাসি নেটওয়ার্ক

উল্লেখ্য, ১৯৮৯ সালে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির গভর্নিং কাউন্সিল জনসংখ্যা ইস্যুতে গুরুত্ব প্রদান ও জরুরি মনোযোগ আকর্ষণের লক্ষ্যে বিশ্বব্যাপী ১১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস পালনের সিদ্ধান্ত নেয়। ১৯৯০ সালের ১১ জুলাই প্রথমবারের মতো ৯০টি দেশে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপিত হয়। এরপর থেকে প্রতিবছর দিবসটি পালিত হচ্ছে।