যৌতুকের চাপে বিয়ের আগে তরুনীর আত্মহত্যা।

বিজ্ঞাপন

যৌতুকের চাপে বিয়ের আগে তরুনীর আত্মহত্যা।

মোঃ জয়নাল আবেদীন সীতাকুণ্ড প্রতিনিধি >>>
যৌতুক আমাদের সমাজের জন্য বিরাট অভিশাপ। যৌতুকের কারণে আত্মহত্যা বা খুন হয়েছেন অনেক বধূ/তরুণী। যৌতুক সামাজিক ব্যাধি, আর এই ব্যাধি ছড়িয়ে পড়ছে সর্বত্রই। শিক্ষিত, অর্ধশিক্ষিত, স্বাক্ষরজ্ঞানহীন- সব পরিবারেই এমন ব্যাধির বিস্তৃতি ঘটেছে। এরই উদাহরণ সৃষ্টি করলো চট্টগ্রামের সীতাকু- উপজেলার বাঁশবাড়িয়ার তুশা। শ্বশুরবাড়িতে যাওয়ার আগেই জীবন দিয়ে সে জানান দিলো যৌতুক সবাই দিতে পারে না। প্রেমের গভীর সম্পর্কে আপন করে নিলেও বরের বাড়িতে যাওয়ার পূর্বেই লাশ হলো ফেরদৌস তুশা নামের ১৭ বছরের এই কিশোরী। স্বামীর বাড়ি গিয়ে সংসার করার স্বপ্নে নতুন জীবন শুরু করার আগেই শত দুঃখ অভিমানে পরপারে চলে যেতে হলো তাকে।
বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭ টার সময় বাঁশবাড়িয়া এলাকা থেকে পুলিশ গলায় ফাঁস দেওয়া তুুুুশার ঝুলন্ত লাশ উদ্ধার করে। সীতাকু- মডেল থানার পুলিশ লাশটি উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।
জানা গেছে, উপজেলার শীতলপুরের লালবাগ এলাকার জাফর ইকবালের ছেলে ইমতিয়াজ হোসেন শিবলুর সাথে প্রেমের সম্পর্ক ছিল বাঁশবাড়িয়া এলাকার মো. রফিকের মেয়ে জান্নাতুল ফেরদৌস তুশা’র। গত কয়েক মাস আগে তারা কোর্ট ম্যারেজও করে।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *