কলিযুগের মহাতীর্থ সীতাকুণ্ডে লাখো পুর্ণার্থীর ঢল

কলিযুগের মহাতীর্থ সীতাকুণ্ডে লাখো পুর্ণার্থীর ঢল

এম কে মনির, সীতাকুণ্ড, চট্টগ্রাম

কলিযুগের মহাতীর্থ সীতাকুণ্ডের চন্দ্রনাথ ধামে লাখো পুর্ণার্থীর ঢল নেমেছে। বৃহস্পতিবার বিকালে শুরু হওয়া শিব চতুর্দশী মেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে তীর্থযাত্রীরা ভিড় করতে শুরু করেছে মধ্য রাত থেকেই।মেলায় আগত তীর্থ যাত্রীরা অত্যন্ত শান্তিপূর্ণভাবে তাদের তীর্থ শেষ করছেন।এবারের মেলায় বাংলাদেশ, ভারত,শ্রীলংকাসহ এশিয়া মহাদেশের বিভিন্ন দেশ থেকে প্রায় ১৫ লক্ষ লোকের সমাগম ঘটেছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

মেলায় আগত তীর্থযাত্রীদের সেবায় নিয়োজিত আছেন স্থানীয়, আঞ্চলিক ও জাতীয় বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন।ইসলামী বিশ্ববিদ্যালয় স্বেচ্ছাসেবী টিম,সনাতন বিদ্যার্থী সংসদ,বাংলাদেশ পূজা উদযাপন পরিষদসহ বিভিন্ন এনজিও দর্শনার্থীদের সেবায় এগিয়ে এসেছেন।এসব সংগঠনের পাশাপাশি সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগ,যুবলীগ,আওয়ামীলীগসহ রাজনৈতিক নেতৃবৃন্দগণ মেলায় নিরাপত্তার বিষয়টি খেয়াল রাখছেন।এছাড়াও সীতাকুণ্ড মডেল থানার তত্ত্বাবধায়নে সম্পূর্ণ মেলাকে নিয়ে আসা হয়েছে সিসিটিভি ক্যামেরার আওতায়।

সীতাকুণ্ড মেলা কমিটির পরিচালনায় গজারিয়া দিঘীর পাড়ে স্থাপন করা হয়েছে মেলা কমিটির অস্থায়ী কার্যালয়।সেখান থেকে যাত্রী সাধারণকে বিভিন্ন দিকনির্দেশনা দেওয়াসহ সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে।
এছাড়াও যাত্রীদের স্বাস্থ্য সেবা নিয়ে উপস্থিত হয়েছে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

মেলা কমিটির সাধারণ সম্পাদক পলাশ চৌধুরী বলেন,আমরা এবার দৃঢ প্রতিজ্ঞা করেছি কোন ধরণের বিশৃঙ্গলা ছাড়া মেলা শেষ করবো।দুষ্কৃতিকারীদের ব্যাপারে আমরা জিরো টলারেন্স নীতিতে অবস্থান করেছি।

মেলায় সীতাকুণ্ড মডেল থানার ৩ শতাধিক পুলিশসহ র্্যাব,আনসার ভিডিপি,ফায়ার সার্ভিস নিয়োজিত রয়েছে।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *