এবার হয়তো ঘুঁচবে জলাবদ্ধতার দুর্ভোগ।

  • এবার হয়তো ঘুঁচবে জলাবদ্ধতার দুর্ভোগ
    মোঃ জয়নাল আবেদীন, সীতাকুণ্ড প্রতিনিধি

    একটু বৃষ্টি বা বন্যা হলেই সীতাকুণ্ড নামার বাজার রোড বঙ্গোপসাগরে রূপ ধারণ করে। সড়কটি পরিণত হয়ে চলাচলের অযোগ্য নরকে। থেমে যায় জনযাত্রা ও বিভিন্ন যানবাহন। দুর্ভোগে পড়েন এপথে চলাচলকারী সাধারণ মানুষ। সীতাকুণ্ড নামার বাজার সিএনজি স্টেশন থেকে ভাটেরখিল, গুলিয়া খালি, মুরাদপুর, শিবপুর, শেখের হাট থেকে প্রতিদিনই হাজারো মানুষ যাতায়াত করে। কিন্তু দুঃখের বিষয়, এই জলাবদ্ধতা দ্বীপে পরিণত হওয়ার কারণে সিএনজি চলাচল বন্ধ হয়ে যায়। জনসাধারণ তীব্র দুর্ভোগ পোহাতে হয়েছে এই নামার বাজার রোডে।
    তবে দীর্ঘদিনের সমস্যা নিরসনে সীতাকুণ্ড পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম নালা-নর্দমা ও বিভিন্ন স্থানে জমে থাকা আবর্জনা পরিষ্কার করার উদ্যোগ নিয়েছেন। নতুন করে নালার সংস্কারেও দিয়েছেন হাত। সীতাকুণ্ড উপজেলার পৌর এলাকার নামার বাজার রোডে ব্রিজের পাশে উত্তর পাশ বরাবর মল্লিক বাড়ির রাস্তা পর্যন্ত প্রশস্ত হচ্ছে বিদ্যমান ড্রেনটি।

    স্থানীয়রা দৈনিক চট্টগ্রামকে জানান, পূর্বের মেয়ররা জনসাধারণের মুখে হাসি ফোটাতে না পারলেও বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম কিন্তু পেরেছেন। তিনি একের পর এক জনমুখী কর্মসূচি বাস্তবায়ন করছেন। সীতাকুণ্ডের পৌর মেয়র সীতাকুণ্ড পৌরসভাকে আধুনিক উপনগরে পরিণত করতে যে উদ্যোগগুলো নিচ্ছেন তা প্রশংসনীয় এবং এগুলো এখান জনগণের দীর্ঘদিনের দাবি।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *