সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগ ও আমাদের প্রত্যাশা-আলী আদনান inbound793831502 Full view

সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগ ও আমাদের প্রত্যাশা-আলী আদনান

দীর্ঘদিন পর সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের ব্যানারে একটি সফল কর্মসূচী দেখলাম। শেষ কবে সীতাকুণ্ডের রাজপথ এমন ভাবে প্রকম্পিত হয়েছে ছাত্রলীগের পদযাত্রায়- নিকট অতীতে তা স্মরণ করা কঠিন।

অভিনন্দন সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগ
অভিনন্দন শিহাব উদ্দীন- রিয়াদ জিলানপরিষদ

আজকে শিহাব- জিলানের নেতৃত্বে ও সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের ব্যানারে যে সফল কর্মসূচী হয়েছে- এ বিজয় সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের প্রত্যেক নেতা কর্মীর বিজয়। এ গৌরবের অংশীদার সকল নেতাকর্মী। সবাইকে অভিবাদন জানাচ্ছি।

বিশেষ অভিনন্দন জানাচ্ছি দুঃসময়ে রাজপথের সহযোদ্ধা, সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক, সিটি কলেজ ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক, তরুন আওয়ামী লীগ নেতা Bhuiyan Sami Al Mojtaba শুভ কে। যার দিকনির্দেশনা ও ভালবাসা এ মুহুর্তে সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগকে ঐক্যবদ্ধ কর্মসূচী পালনে অনুপ্রাণিত করেছে। রাজনীতিতে ভাঙ্গন ধরাতে অনেকেই আসে। ঐক্যবদ্ধ করার দায়িত্ব নেয়- এমন নেতা খুবই কম। সেই কমদেরই একজন ভুঁইয়া সামী আল মুজতবা শুভ। এই তরুন রাজনীতিবিদের জন্য ভালবাসা৷

শিহাব- জিলান দু’জনেই আমার অনুজ৷ সে ভালবাসার জায়গা থেকে একজন ‘সাবেক’ হিসেবে আমার কিছু প্রত্যাশা আছে। তারা দু’জনেই ভাল সংগঠক। ছাত্রনেতার যে গুণগুলো দরকার তা তাদের আছে আমরা এমনটাই বিশ্বাস করি। তাদের সবচেয়ে বড় গুণ যেটি প্রকাশ পেয়েছে তা হলো সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের ক্রান্তিলগ্নে তারা ঐক্যবদ্ধ হওয়ার সৎ সাহস দেখিয়েছে। এ সিদ্ধান্তের বিকল্প ছিলনা। এ সাহসের বিকল্প নেই। আমি জানি, অনেকেই এমন সিদ্ধান্ত নিয়ে টিপ্পনী কাটতে পারে। কাটুক। সেটার দায়ভার একান্তই তাদের যাদের যোগ্যতা টিপ্পনী কাটাতেই সীমাবদ্ধ।

আমরা বিশ্বাস করি, তোমাদের এই ঐক্য অটুট থাকবে। আজকে যে সফল কর্মসূচী বাস্তবায়ন করেছ, বা আমরা আজকে ছাত্রলীগের যে চেহারা দেখেছি তা সবসময় দেখতে চাই। এই কর্মসূচীর যাত্রাকে বা ছাত্রলীগের এমন আয়োজনকে নষ্ট করে দেওয়ার জন্য দুষ্টলোকেরা একটা উপায়কে বেছে নিবে। তা হলো শিহাব- জিলানের মধ্য সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক নষ্ট করার চেষ্টা করবে। তাদের মধ্যে ভুলবুঝাবুঝি ঘটানোর চেষ্টা করবে। দুষ্ট লোকদের সেই ফাঁদ তোমরা কৌশলে পাশ কাটাতে পারবে এমনটাই বিশ্বাস করি।

সাংসদ দিদারুল আলম এমপি, সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুল্লাহ আল বাকের ভুঁইয়া, সাধারন সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান এসএমআল মামুন, চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামীলীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের আঁতুড়ঘর খ্যাত Suriya Baquer- প্রত্যেকেই রাজপথের পরীক্ষীত মানুষ। ব্যক্তিগত পছন্দ – অপছন্দের উর্দ্ধে উঠে ছাত্রলীগের নেতা কর্মীরা তাদের প্রত্যেককেই সম্মান করবে- এটাই স্বাভাবিক সৌজন্যতা। আমরা বিশ্বাস করি, শিহাব – জিলান পরিষদের প্রত্যেকেই সেই নিয়মে হাঁটবে। ব্যক্তিগত ক্ষোভ কখনো তারা মঞ্চে আনবে না। বলয়ের পছন্দ – অপছন্দের কারণে তারা কখনো সৌজন্যতাবোধ নষ্ট করবে না।

রাজনীতিতে প্রতিযোগিতা থাকবেই। সেই প্রতিযোগিতা যেন কখনো প্রতিহিংসায় রূপ না পায় সেটা খেয়াল রাখা উচিত। যাদের সাথে ভুল বুঝাবুঝি হচ্ছে- তারাও তোমাদের ভাই। তারা অন্যদলের কেউ নয়। এ রাজপথে তাদেরও শ্রম আছে। এ সংগঠনের পেছনে তাদেরও পরিশ্রম আছে। একজন ছাত্রলীগ কর্মী তৈরী হতে সময় লাগে। হারিয়ে যেতে সময় লাগে না। আমাদের কোন পরীক্ষীত ভাই যেন হারিয়ে না যায়- এ দায়িত্ব আজ নেতৃত্বের স্বাভাবিক নিয়মেই শিহাব- জিলান পরিষদকে নিতে হবে।

ভালবাসা দিয়ে সকল ভুলবুঝাবুঝিকে জয় করে আরো বড় মিছিল আগামীতে সীতাকুণ্ডের রাজপথকে প্রকম্পিত করবে- সেটাই আমরা প্রত্যাশা রাখছি। তোমাদের যাত্রা অব্যাহত থাকুক।

জয় বাংলা
জয় বঙ্গবন্ধু
বাংলাদেশ চিরজীবী হোক।

( লেখকঃ আলী আদনান, সাবেক সাংগঠনিক সম্পাদক, সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগ।)

Written by Jaynal Abedin

Leave a comment