মরহুম বদিউল আলম স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করলেন ভুঁইয়া সামী আল মুজতবা inbound764401964 Full view

মরহুম বদিউল আলম স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করলেন ভুঁইয়া সামী আল মুজতবা

মোঃ জয়নাল আবেদীন,সীতাকুণ্ড প্রতিনিধি:বাংলাদেশ জাতীয় দলের সাবেক ফুটবল খেলোয়াড় মরহুম বদিউল আলম স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এর শুভ উদ্বোধন করলেন উপজেলা ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক,সিটি কলেজ ছাত্রলীগের সহ সম্পাদক ও তরুণ আওয়ামীলীগ নেতা ভুঁইয়া সামী আল মুজতবা।
১৫ অক্টোবর বৃহস্পতিবার বিকাল ৪:৩০ মিনিটে সীতাকুণ্ড হাইস্কুল মাঠ প্রাঙ্গণে মরহুম বদিউল আলম স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুভ উদ্বোধন করা হয়েছে। বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড় এর স্মরণে টুর্নামেন্ট আয়োজন করেন হাসান গোমস্তা পাড়া ফুটবল একাদশ। উদ্বোধন প্রারম্ভ করার পূর্বে সাবেক এই ফুটবল খেলোয়াড়ের জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়।৩২ টি টিমের অংশগ্রহণে উদ্বোধনী ম্যাচে দাউদ সম্রাট ফুটবল একাদশ বনাম টেরিয়াইল ফুটবল একাদশ মাঠে নামেন।
উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সীতাকুণ্ড পৌর সদর ব্যবসায়ী দোকান মালিক সমিতির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম ওয়াহেদী, পৌরসভার ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর দিদারুল আলম এ্যপোলো, সীতাকুণ্ড উপজেলা ক্রিকেট কমিটির সাধারণ সম্পাদক ফজলে ইলাহী পায়েল।
উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক শায়েস্তা খান সাজু, সীতাকুণ্ড বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ নেতা জোবায়ের হোসেন শাওন, মুরাদ পুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রায়হান উদ্দিন রেহান, উপজেলা ছাত্রলীগ নেতা জিলানী, সীতাকুণ্ড উপজেলা আহবায়ক কমিটির সদস্য মাকসুদ খান।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশ জাতীয় দলের সাবেক ফুটবল খেলোয়াড় মরহুম বদিউল আলম গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুভ উদ্বোধন হতে যাচ্ছে এটা খুবই প্রতিকারের বিষয়। সীতাকুণ্ডের ফুটবল অঙ্গনে মরহুম বদিউল আলমের অনেক অবদান রয়েছে। এছাড়া যুবকদের বিভিন্ন খারাপ কর্মকাণ্ড থেকে বিরত রাখতে খেলার আয়োজন করা অত্যন্ত জরুরি হয়ে পড়েছে।যুব সমাজ হারিয়ে যাচ্ছে মাদকের করাল গ্রাসে। যুবকদের অন্ধকার জগৎ থেকে ফিরিয়ে আনতে ফুটবল খেলার ভুমিকা অনন্য।ঐতিহ্যবাহী সীতাকুণ্ড মাঠ সম্পর্কে বক্তারা বলেন, এই মাঠে খেলে অনেক প্রবীণ খেলোয়াড় আজ জাতীয় দল সহ দেশ বিদেশের বিভিন্ন ক্লাবে খেলছেন। আমরাও এই কিশোর সময়ে মাঠটিতে ফুটবল খেলে সময় কাটায়। অনেক স্মৃতি বিজড়িত এই মাঠটি কে ঘিরে। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে মাঠটির দূরবস্থা থেকে  উন্নতির জন্য কারো কোন সাড়া দেখা যায় না। সীতাকুণ্ড উপজেলার বিভিন্ন খেলোয়াড় এর চাহিদা মেটায় প্রাচীন এই মাঠ।
উল্লেখ্য: উক্ত উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হোন দাউদ সম্রাট ফুটবল একাদশ ও টেরিয়াইল ফুটবল একাদশ।টান টান উত্তেজনার মধ্য দিয়ে টেরিয়াইল উচ্চ বিদ্যালয় প্রথমার্ধের শেষ মুহূর্তে একটি গোল করেন কিন্তু সেটি অফ সাইটের কবলে পড়ে যায়। এবং দ্বিতিয়ার্ধে শুরুতে দু দলের মধ্যে প্রবল আক্রমণ লক্ষ্য করা যায়। নির্দিষ্ট সময়ে দু দল কাঙ্ক্ষিত গোলের দেখা না পেলে উদ্বোধনী ম্যাচটি ট্রাইবেকারে রুপ নেয়।ট্রাইবেকারে নিখুঁত শর্টের মাধ্যমে জয় ছিনিয়ে নেয় দাউদ সম্রাট ফুটবল একাদশ টিম।

Written by Jaynal Abedin

Leave a comment