চন্দ্রনাথ পাহাড়ে গিয়ে ফেসবুকে ধর্মীয় ‘উসকানি’ দোষ স্বীকার করে জবানবন্দি চন্দ্রনাথ পাহাড় নিয়ে ধর্মীয় উসকানিমূলক পোস্ট, গ্রেফতার ২ মাদরাসা ছাত্র Full view

চন্দ্রনাথ পাহাড়ে গিয়ে ফেসবুকে ধর্মীয় ‘উসকানি’ দোষ স্বীকার করে জবানবন্দি

সীতাকুণ্ডের চন্দ্রনাথ পাহাড়ে গিয়ে ধর্মীয় উসকানিমূলক কর্মকাণ্ডের অভিযোগে গ্রেফতার দুই মাদ্রাসাছাত্র দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। তারা হলেন- ঢাকার মোহাম্মদপুর মাদ্রাসার শিক্ষার্থী মুহাম্মাদ শিব্বির বিন নজির (২১) ও রিফাত খন্দকার (২১)।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহরিয়ার ইকবালের আদালতে হাজির করা হলে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তারা।

চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক কেশব চক্রবর্তী বাংলানিউজকে বলেন, সীতাকুণ্ড থানায় শিব্বির ও রিফাতের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় এক দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে বৃহস্পতিবার আদালতে হাজির করলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তারা।  

এর আগে গত মঙ্গলবার (৩১ আগস্ট) রাতে কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর থেকে তাদের গ্রেফতার করে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশ।

আদালত সূত্রে জানা যায়, চন্দ্রনাথ পাহাড়ে গিয়ে ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়ায় দুই যুবককে গ্রেফতার করা হয়। সেখানে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করা হয়। ‘মুহাম্মাদ শিব্বির বিন নজির’ নামে একটি ফেসবুক আইডি থেকে গত ২৭ আগস্ট সীতাকুণ্ডের চন্দ্রনাথ পাহাড়ের চূড়ায় উঠে তারা ছবি পোস্ট করে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রতিবাদ হয়। সীতাকুণ্ড থানায় শিব্বির ও রিফাতের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মামলা হয়।  

Written by সীতাকুণ্ডবার্তা সম্পাদক

Leave a comment