৩ ল্যাবে রবিবার চট্টগ্রামের ৭৩ ব্যক্তির দেহে করোনা শনাক্ত

চট্টগ্রাম জেলার জন্য নির্ধারিত তিনটি ল্যাবে আজ রবিবার (১৭ মে) মোট ৪৯০টি নমুনা পরীক্ষার মধ্যে শুধুমাত্র চট্টগ্রামেই ৭৩ জনের দেহে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে চট্টগ্রামের বিআইটিআইডিতে ৩৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৩০ জন এবং কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৬ জন। এ নিয়ে চট্টগ্রাম জেলায় করোনা ভাইরাস কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়ালো ৭৮৯ জনে। এরমধ্যে নগরের আছেন ৪৮ জন এবং উপজেলার ২৫ জন।

আজ রবিবার (১৭ মে) রাত ১১টা নাগাদ জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, চট্টগ্রামের বিআইটিআইডিতে ২৪৭টি নমুনা পরীক্ষা করা হয়।তৎমধ্যে ৪১টি পজিটিভ আসে। এরমধ্যে মহানগরসহ চট্টগ্রামে ৪০ এবং ভিন্ন জেলার ৩টি। চট্টগ্রাম জেলায় যে ৪০ জন আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে ৩ জন পুরাতন রোগী। এদের সবাই চট্টগ্রাম নগরের। নতুন করে আক্রান্ত রোগীদের মধ্যে চট্টগ্রাম মহানগরের ২০ জন এবং বোয়ালখালী উপজেলায় ৪, সীতাকুণ্ড উপজেলায় ৩, পটিয়া উপজেলায় ৫ ও রাঙ্গুনিয়া উপজেলার রয়েছেন ৫ জন।

তিনি জানান, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটিতে (সিভাসু) রবিবার (১৭ মে) মোট ৮৭টি নমুনা পরীক্ষার ফলাফলে ১২টি পজিটিভ আসে। এখানে শনাক্তদের মধ্যে চট্টগ্রামের কেউ না থাকলেও বিভাগের অন্যান্য জেলার তারা। একইদিন কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রাম জেলার ৩৭টি নমুনা পরীক্ষার ফলাফলে চট্টগ্রামের ৬টি পজিটিভ রোগী শনাক্ত হয়। তারা সবাই লোহাগাড়া উপজেলার বলে তিনি জানান।
জেলা সিভিল সার্জন আরো জানান, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রবিবার (১৭মে) মোট ১৩০ জনের নমুনা পরীক্ষা করা হয়। তৎমধ্যে ৩৪টি পজিটিভ আসে। এরমধ্যে চট্টগ্রাম নগরের ৩১ জন (৩টি পুরাতন), ২ জন উপজেলার এবং একজন ভিন্ন জেলার।
তিনি জানান, বিআইটিআইডিতে নগরের যারা শনাক্ত হয়েছেন তাদের মধ্যে ক্যান্টনমেন্ট, বিআইটিআইডি, বিশ্ব কলোনী, ডায়বেটিস হাসপাতাল, দামপাড়া পুলিশ লাইন, শ্যামলী আবাসিক এলাকা, হালিশহর, পাঁচলাইশ, পাহাড়তলী, মেয়র গলি , ফিল্ড হাসপাতাল, বাকলিয়া, বাদশাহ মিয়া ম্যানশন মুরাদপুর এলাকা এবং র্যাব-৭ এর সদস্যরা রয়েছেন।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *