সীতাকুণ্ডে ১৪৪ ধারা জারি

সীতাকুণ্ড প্রতিনিধি:উত্তর চট্টগ্রামের সীতাকুণ্ডে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকীকে কেন্দ্র করে একই স্থানে একি সময়ে পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়।

১১ নভেম্বর বুধবার (২০২০) সীতাকুণ্ড পৌরসভা ও আশেপাশের এলাকা জুড়ে দুপুর ১ টা থেকে রাত ১২ টা পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায় বলেন, ‘উপজেলা যুবলীগের দুই গ্রুপ একই স্থানে একই সময়ে প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ আহ্বান করে। এতে পৌরসভার আইন-শৃংখলা পরিস্থিতির অবনতির শংকা রয়েছে। সেকারণে যে কোনও ধরণের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। দুপুর ১টা থেকে রাত ১২ টা পর্যন্ত সীতাকুণ্ড পৌরসভা ও আশপাশের এলাকাজুড়ে বলবৎ থাকবে।’

জানা যায়, উপজেলা যুবলীগের সভাপতি শাহজাহান ও মোহাম্মদ সেলিম একই সময়ে একই স্থানে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ আয়োজন করেন। এতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাকের ভূঁইয়াকে দুই কর্মসূচিতেই প্রধান অতিথি করা হয়। ফলে মঙ্গলবার রাত থেকেই দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। উভয় পক্ষই পাল্টাপাল্টি শোডাউনের প্রস্তুতি নিতে থাকে। তাই বাধ্য হয়ে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

জানতে চাইলে অতিরিক্ত জেলা পুলিশ সুপার (বিশেষ শাখা) মহিউদ্দন মাহমুদ সোহেল বলেন, ‘সীতাকুণ্ড উপজেলা প্রশাসন থেকে পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারির বিষয়ে মৌখিক নির্দেশনা পেয়েছি। তবে এখনো কোনও অফিস অর্ডার পাইনি। এরপরও আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছি।’


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *