সীতাকুণ্ডে সৎ বাবার হাতে জুলুমের শিকার ৭ বছরের শিশু

মোঃজয়নাল আবেদীন,সীতাকুণ্ড প্রতিনিধি:চট্টগ্রামের সীতাকুণ্ডে এক পিতার বিরুদ্ধে সন্তানকে শারীরিক নির্যাতনের অভিযোগ উঠে এসেছে। পাষন্ড পিতার অমানবিক আচরণে শিশু তানিম (৭) এর শরীরে মারাত্মক জখমের চিহ্ন দেখা গেছে।এই ঘটনায় অত্যাচারী পিতা মোঃ সালাউদ্দিনকে(৩৫)আটক করেছে সীতাকুণ্ড মডেল থানা পুলিশ।গুরুতরভাবে জখম হওয়া শিশু সাইফুল ইসলাম তানিম সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ নং ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

গত ২৬ সেপ্টেম্বর (২০২০) শনিবার বিকেলে সীতাকুণ্ড উপজেলার পার্শ্ববর্তী মুছার ঘাটাস্থ্য একটি বাসা বাড়ি থেকে পিতা সালাউদ্দিনকে আটক করা হয়। আটককৃত সালাউদ্দিন সীতাকুণ্ড পৌরসভার মধ্যম মহাদেবপুর চৌধুরী পাড়া গ্রামের নুরুল আবসারের ছেলে।

এই বিষয়ে শিশুটির মা বলেন, শনিবার সকালে আমার দ্বিতীয় স্বামী মোঃ সালাউদ্দিন আমার ছেলে সাইফুল ইসলাম তানিমকে পূর্ব পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে পাহাড়ের ঝিঙ্গা ক্ষেতে নিয়ে যায়। বিকাল চারটায় সে তানিমকে রক্তাক্ত অবস্থায় নিয়ে আসে। যখন নিয়ে আসে তখন তানিমের বুক,পিঠ, মাথা ও চোঁখ সহ শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন দেখা যায়। এরপর আমার চাপে সে তানিমকে হাসপাতালে নিয়ে গেলে জনতা বিষয়টি জানতে পেরে মারধর করে পুলিশ খবর দিলে, পুলিশ তাকে আটক করে। শিশুর তানিমের মা ইয়াসমিন আক্তার (২৭) আরো বলেন, সালাউদ্দিন একজন লম্পট ও একাধিক বিয়ে করে সে। চরিত্রহীন এই কাপুরুষ আমাকে মিথ্যে বলে বিয়ে করেছে। আমার পূর্বের সংসারের ছেলেকে সে প্রথমে মেনে নিলেও এখন তাকে গলার কাঁটা মনে করছে। আমার সন্তানের প্রতি তার নির্মম নির্যাতনের কারণে সে আমার কাছে ঘৃণার পাত্র হয়ে গেছে।আমি তার উপযুক্ত শাস্তি দাবি করছি।

এই বিষয়ে সীতাকুণ্ড মডেল থানার এস আই আবুল বাশার বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি।নির্যাতিত শিশু ও তার মায়ের সঙ্গে কথা হয়েছে।এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন আইনে সীতাকুণ্ড মডেল থানার মামলা নং ৩৭ এ আটককৃত আসামী সালাউদ্দিনকে আদালতে প্রেরণ করা হয়েছে।