সীতাকুণ্ডের তরুণ সাংবাদিক আরিফুল হাসানকে হত্যার হুমকি: অনলাইন পোর্টাল এবং পত্রিকায় প্রতিবাদের ঝড়

মোঃ জয়নাল আবেদীন: উত্তর চট্টগ্রামের সীতাকুণ্ডে আরিফুল হাসান (২৩) নামে এক তরুণ সাংবাদিককে অজ্ঞাত ব্যক্তির হত্যার হুমকি। আরিফুল হাসানকে হত্যার হুমকি প্রদান করায় নেট জগত,অনলাইন ও পত্রিকায় প্রতিবাদের ঝড় তুলেছেন বিভিন্ন জেলার সাংবাদিকরা।
১৭ নভেম্বর (২০২০) মঙ্গলবার বিকালে আরিফুল হাসান নিজস্ব প্রাইভেট কার যোগে জরুরী সংবাদ সংগ্রহের কাজে বের হন।এসময় প্রকৃতির ডাকে সাড়া দিয়ে গাড়ি থামালে অজ্ঞাত এক ব্যক্তি তাকে প্রাণ নাশের হুমকি প্রদান করে। সীতাকুণ্ডের এই সাংবাদিক বর্তমানে অনলাইন পত্রিকা সময়ের দাবি নিউজ ইডিটর রুম,জয় বাংলা চট্টগ্রামের স্পেশাল করেসপন্ডেন্ট হিসেবে কর্মরত আছেন বলে জানা যায়।
হুমকির বিষয়ে আরিফুল হাসান বলেন, সাংবাদিকরা রাষ্ট্রের দর্পণ।রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ বলা হয় সাংবাদিকদের। কিন্তু বর্তমানে সাংবাদিকদের  নিরাপত্তা হুমকির মুখে পড়েছে। শুধু আমি নই সীতাকুণ্ডে আরো যারা তরুণ সাংবাদিক রয়েছে তারাও প্রতিনিয়ত চ্যালেঞ্জের সম্মুখীন।সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ উপস্থাপন করতে গেলে বিভিন্ন মহলের শত্রু হতে হয় আমাদের এটা নতুন কিছু নয়। তবে সকল প্রকার বিপদ আপদে সাংবাদিকরা একে অন্যের বিপদে এগিয়ে আসলে আমাদের ভিত মজবুত হবে। অন্যায়ের বিরুদ্ধে কখনো মাথা নত করেনি  এবং ভবিষ্যতেও করবোনা। সীতাকুণ্ড উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের প্রতি আমার একটাই দাবি সীতাকুণ্ডের তরুণ সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করা। সিনিয়র সাংবাদিকদের প্রতি আমার দাবি আমাদের স্বাধীনভাবে কাজ করতে দিন যাতে দেশ ও জনগণের স্বার্থে কলম সৈনিক হিসেবে লড়তে পারি।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *