রমজান মাসেও স্কুল-মাদ্রাসার অনলাইন ক্লাস চলবে

বার্তাঃ লকডাউন ও রমজানেও স্কুল মাদ্রাসায় উপজেলা ভিত্তিক অনলাইন ক্লাশ চালু থাকবে।
তবে শিক্ষকরা স্বস্ব অবস্থান থেকে অনলাইন ক্লাশ পরিচালনা করবেন কোন অবস্থাতেয় শিক্ষা প্রতিষ্ঠানে আসা যাবেনা। পূর্বে অনলাইনে দৈনিক ৪ ঘন্টা করে ক্লাশ হলেও রমজানে দৈনিক ২ ঘন্টা করে অনলাইন ক্লাশ হবে।

সীতাকুণ্ড উপজেলা মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার প্রধানদের সমন্বয়ে আজ বিকাল ৩টায় এক জুম মিটিং এ উপরোক্ত কথা বলেন সীতাকুণ্ড উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস মোস্তফা আলম সরকার। তিনি আরও বলেন শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টায় করোনা কালিন সময়ে সীতাকুণ্ড উপজেলা অনলাইন ক্লাশে চট্টগ্রামে ১ম স্থানে রয়েছে।
এই সুনাম অব্যহত রাখতে আমরা সীমিত পরিসরে হলেও রমজানে অনলাইন ক্লাশ চালু রাখছি। তিনি শিক্ষকদের অনুরোধ জানিয়েছে উপজেলা অনলাইন ও নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের পেইজে অনলাইন ক্লাশ আপলোড করার পর তা যেন সাথে সাথেই শিক্ষক বাতায়নে আপলোড করেন।
শিক্ষকদের সাথে মতবিনিমিয়ে তিনি বলেন

২০২১ সালের মধ্যে ৯ লক্ষ শিক্ষক শিক্ষক বাতায়নে অন্তর্ভুক্ত হবে- মাননীয় প্রধানমন্ত্রীর এই লক্ষ্য সামনে রেখে ইতোমধ্যেই সীতাকুন্ডের শতভাগ শিক্ষক শিক্ষক বাতায়নের সদস্যভূক্তি সকল শিক্ষক ও প্রতিষ্ঠান প্রধানগণের আন্তরিক সহযোগিতায় সম্পন্ন করেছে। সর্বমোট শিক্ষক বাতায়নের সদস্য সংখ্যা ৯১৮। করোনাকালীন সময়ে সীতাকুণ্ড অনলাইন স্কুলে ৪৫০ টি ও সীতাকুণ্ড অনলাইন মাদ্রাসায় ২৫০ টি ক্লাস রেকর্ডভূক্ত হয়েছে। এর বাইরেও শিক্ষকরা স্ব স্ব প্রতিষ্ঠানে প্রচুরসংখ্যক অনলাইন ক্লাস নিয়েছে। জেলাভিত্তিক রেটিং এ সর্বোচ্চ ২৯৯৭ কন্টেন্ট সীতাকুন্ডের শিক্ষক রা দিয়েছে। সব কিছু বিবেচনা শিক্ষকদের ও শিক্ষার্থীদের কথা বিবেচনা করে রমজান মাসে সকলের মতামতের ভিত্তিতে স্বাস্থবিধি মেনে যার যার অবস্থান থেকে শিক্ষকরা অনলাইন ক্লাস চালু রাখার পক্ষে মতামত ব্যক্ত করেন৷ এতে শিক্ষকদের পেশাগত দক্ষতাও বজায় থাকবে।
এছাড়াও তিনি সকল শিক্ষকদের করোনা ভ্যাক্সিন দেয়া নিশ্চিত করার জন্য অনুরোধ জানানো হয়। ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের উপবৃতি কার্যক্রম স্বাস্থ্যবিধি মেনে চালিয়ে যাওয়া এবং সর্বশেষ সময়সীমা বর্ধিতকরণের জন্য যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হবে।

জুম মিটিং এ আলোচনায় অংশনেন সীতাকুণ্ড মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মোঃ আবু বকর, কুমিরা বালিকা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নাছির উদ্দীন, লতিফা সিদ্দীকি বালিকা স্কুলের প্রধান শিক্ষক লোকমান মিয়া,কালুশাহ মাদ্রাসার অধ্যক্ষ,
বড়দারোগার হাট উচ্চ বিদ্যালয়ের পৃরধান শিক্ষক মোঃ বাহার উদ্দীন,
এম্বাসেডর দাউদ ও পার্থ,যুবাইদিয়া মহিলা মাদ্রাসার শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি।
সূত্রঃ পূর্ব বাংলা


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *