প্রতিদিনের আড্ডায় সুরাইয়া বাকের

সীতাকুণ্ডে সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে নতুন কিছু করার প্রত্যয়ে বারামখানা

আদ্বান অর্চিশ, সীতাকুন্ড বার্তা;

সাম্প্রতিক করোনা পরিস্থিতে লকডাউনে থাকা সমাজের নেতৃত্বদানকারি সমাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠকদের নিয়ে জনসচেতনতামূলক ফেইজবুক লাইভ শো শুরু করে সীতাকুণ্ড বারামখানা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

তারই ধারাবাহিকতায় আজ ২৪ মে রবিবার রাত ৯ টায় বরাবরের মতো প্রতিদিনের আড্ডায় আজকের অতিথি ছিলেন সীতাকুণ্ড সাংস্কৃতিক পরিষদের সভানেত্রী,  সাহিত্যিক  ও সংগঠক জনাব সুরাইয়া বাকের। অল্প অল্প করে বারামখানার প্রতিদিনের আড্ডার জনপ্রিয়তা বাড়তে থাকে সভাপতি নাহিদ চৌধুরী এবং সাধারন সম্পাদক ও উপস্থাপক শুভঙ্কর চক্রবর্তী দীপ্তের সাবলীল উপস্থাপনায়।

লাইভ আড্ডায় সুরাইয়া বাকেরের সাহিত্যমনা প্রতিভা প্রকাশ পায়। তার উৎসাহব্যঞ্জক বক্তব্য দর্শক শ্রোতাদের মুগ্ধ করে। লাইভ এর এক পর্যায়ে উপস্থাপকের অনুরোধে তার সুরেলা গলায় শ্রোতাদের অভিভূত করে।

এক পর্যায়ে লাইভে কুইজের প্রশ্ন করা হয়। এরপর লাইভে যোগ দেয় পুলিশ সদস্য হিসেবে বারামখানার অভিনয়শিল্পী প্রীতম ও আবৃত্তি শিল্পী পাতা। তারা সুন্দর কবিতা আবৃত্তি করেন শ্রোতাদের উদ্দেশ্যে। এভাবে লাইভ আড্ডা জমে ওঠে।

গান, কবিতা আবৃত্তির একফাঁকে নৃত্য পরিবেশনায় যোগ হয় জেলা উপজেলায় পুরুষ্কার প্রাপ্ত নৃত্যশিল্পী রোদসী চৌধুরী। এরপরই জনাব সুরাইয়া বাকের উপস্থাপকের অনুরোধে স্বরচিত কবিতা আবৃত্তি করেন, যা অনুষ্ঠানকে অন্যরকম উচ্চতায় নিয়ে যায়। তিনি বারামখানার এমন উদ্যোগকে স্বাগত জানান এবং প্রশংসা করেন।তিনি বলেন, “আমি দেখেছি বারামখানার সকল কর্মকাণ্ড সবসময় একটু ব্যতিক্রম হয়।আমি তাদের মঙ্গল কামনা করি।”

সর্বশেষে দিকনির্দেশনামূলক উপদেশ বাণীর মাধ্যমে শেষ হয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বারামখানার প্রাণবন্ত লাইভ প্রতিদিনের আড্ডা।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *