একজনের বদলে দুজনকে নিল ভারত

কাঁধের ইনজুরি নিয়ে নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেছেন শিখর ধাওয়ান। ব্যাঙ্গালুরুতে শুরু হয়েছে তার পুনর্বাসন প্রক্রিয়া। ধাওয়ানের পরিবর্তিত হিসেবে দুই সংস্করণের জন্য দুজন ক্রিকেটারকে ডেকে পাঠিয়েছেন নির্বাচকরা। ভারতীয় জায়গায় টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন সঞ্জু স্যামসন। ওয়ানডে দলে ডাক পেয়েছেন পৃথ্বি শ।

মঙ্গলবার রাতে দুই তরুণ ক্রিকেটারের দলে অন্তর্ভূক্তির খবরটি নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। ভারতীয় দলে সাদা পোশাকে অভিষেক হওয়া পৃথ্বি প্রথমবার ডাক পেলেন রঙিন পোশাকের দলে। সঞ্জুর টেস্ট অভিষেক হয়নি। তবে ভারতের হয়ে ইতোমধ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলা হয়েছে তার।

পৃথ্বি এবং সঞ্জু দুজনই অবশ্য নিউজিল্যান্ড সফরে আছেন আগে থেকেই। ভারত ‘এ’ দলের হয়ে খেলছিলেন তারা। গতকাল পৃথ্বি তো ১০০ বলে ১৫০ রানের বিস্ফোরক একটা ইনিংসই খেলে বসলেন নিউজিল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে। ঝড়ো দেড় শত রানের ইনিংসের পুরস্কারটা হাতে নাতেই পেলেন তিনি।

আগামী ৫ ফেব্রুয়ারি হ্যামিল্টনে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তার আগে এই শুক্রবার অকল্যান্ডে গড়াবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম লড়াই। সফরে দুই টেস্টের একটি সিরিজও খেলবেন কোহলি অ্যান্ড কোং। সবমিলিয়ে রাগবির দেশে ভারতের এবারের সফরটা বেশ লম্বা হচ্ছে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে একাদশে সুযোগ পেতে পারেন সঞ্জু। ২০১৫ সালে কুড়ি ওভারের অভিষেকের পর ২৫ বছর বয়সী এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান দ্বিতীয় ম্যাচটি খেলেছেন কয়েকদিন আগে। সেদিন পুনেতে অবশ্য শ্রীলঙ্কার বিরুদ্ধে ছয় রানে আউট হয়ে গেছেন সঞ্জু।

ভারত টি-টোয়েন্টি টি-টোয়েন্টি দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়), সঞ্জু স্যামসন, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মনীশ পান্ডে, ঋষভ প্যান্ট (উইকেটরক্ষক), শিভাম দুবে, কুলদীপ যাদব, যুজভেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, জাস্প্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, নবদীপ সাইনি, রবিন্দ্র জাদেজা ও শার্দুল ঠাকুর৷

ভারত ওয়ানডে দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), পৃথ্বি শ, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মনীশ পান্ডে, কেদার যাদব, ঋষভ প্যান্ট (উইকেটরক্ষক), শিভাম দুবে, কুলদীপ যাদব, যুজভেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, জাস্প্রিত, মোহাম্মদ শামি, নবদীপ সাইনি, রবিন্দ্র জাদেজা ও শার্দুল ঠাকুর৷


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *