মুখের ছবি দিয়ে মাস্ক, চেনা যাবে সহজেই!

আদ্বান অর্চিশ, সীতাকুন্ড বার্তা;

পরিবারের ছোট-বড় সব সদস্যের যেটি খুব প্রয়োজন তা হচ্ছে মাক্স। তাই বাইরে বের হলে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য মাস্ক ছাড়া কিছু কল্পনাই করা যায় না। কিন্তু মাস্ক পরলে পরিচিতজনরাও চিনতে সমস্যায় পড়ে যায়। তবে ভারতের এক ফটোগ্রাফার এ সমস্যার সমাধান এনেছেন।

ভারতের কেরালার কোট্টায়াম শহরের ফটোগ্রাফার বিনেশ পাল এবার ক্রেতার মুখের ছবি দিয়েই তৈরি করছেন অদ্ভুত মাস্ক। যাতে মাস্ক পরা থাকলেও অনায়াসেই চেনা যায়! তাই এই প্রিন্টেড মাস্ক অল্প সময়ের মধ্যেই স্থানীয়দের মাঝে জনপ্রিয় হয়ে উঠেছে। নিজের স্টুডিওতেই ক্রেতার অর্ডার অনুযায়ী তৈরি করে দিচ্ছেন এই মাস্ক।

বিনেশ পাল প্রায় ৫৫ বছরের পারিবারিক ব্যবসা সামলাচ্ছেন। মূলত বিয়ের ছবি তোলার অর্ডার থেকেই তার আয় হত। কিন্তু নভেল করোনাভাইরাস পরিস্থিতির জন্য তা বন্ধ হয়ে যায়। কিছুদিন আগে বিয়ের গয়না হিসাবে রুপার তৈরি মাস্কের কথা খবরের শিরোনামে ওঠে আসলে তিনি এই ধরনের মাস্ক তৈরির ধারণা পান।

বিনেশ জানান, প্রতিটি মাস্ক প্রিন্ট করতে মাত্র ১৫ মিনিট সময় লাগে। দামও মাত্র ৬০ টাকা। তাই সব বয়সের ক্রেতার কাছে এটির চাহিদা বেড়েছে। আর সেই চাহিদার ফলস্বরূপ বিপুল অর্ডারের চাপ হাসিমুখেই সামলাচ্ছেন তিনি।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *