সীতাকুণ্ডে জাল দলিল বানিয়ে প্রবাসীর জায়গা দখল IMG_20210602_213705 Full view

সীতাকুণ্ডে জাল দলিল বানিয়ে প্রবাসীর জায়গা দখল

বার্তাঃ সীতাকুণ্ডে জাল দলিল বানিয়ে এক প্রবাসীর জায়গা দখল করেছে একটি ভূমিদস্যু চক্র। চক্রটি প্রবাসী মোঃ জাহাঙ্গীর আলমের সাক্ষর জাল করে অন্যজনকে বিক্রেতা সাজিয়ে জাল দলিলের মাধ্যমে জায়গা দখল করে নামজারী সৃজন করে। প্রবাসী জাহাঙ্গীর দেশে ফিরে দেখে তার জায়গায় আরেকজনে ঘর তৈরী করছে। বিষয়টি তিনি পুলিশকে জানিয়ে কোন সহযোগীতা পাননি বলে সংবাদ সম্মেলন অভিযোগ করেন।

বুধবার (২ জুন) দুপুরে সীতাকুণ্ড প্রেস ক্লাবে এক সংবাদ সন্মেলনের আয়োজন করেন সীতাকুণ্ড উপজেলার ৬নং বাঁশবাড়িয়া ইউনিয়নের আবু নগর গ্রামের মৃত মোঃ নুরুল ইসলামের পুত্র সৌদি আরব প্রবাসী মোঃ জাহাঙ্গীর আলম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, সে বিদেশ থাকা অবস্থায় তার খরিদা জায়গা তাকে বিক্রেতা দাতা বানিয়ে সাবেক ইউপি সদস্য কামাল উদ্দিন গং তার স্বাক্ষর জাল করে জায়গাটি প্রতারক চক্রের কাছে বিক্রি করে দেয়। সে বিদেশ থেকে এসে ঘটনাটি দেখে আদালতে মামলা করেও কোন সুবিচার পাইনি। বিষয়টি থানায় অভিযোগ দিলে সীতাকুণ্ড মডেল থানার এস.আই রবিচরন চন্দ্রকে তদন্তের দায়িত্ব দিলেও তিনি কোন প্রদক্ষেপ নেয়নি।পুলিশের এ নিরবতার কারণে চক্রটি ঐ জায়গায় ঘর তুলে ফেলে। আদালতের মামলা নং-২১৫/২০২১ইং।

এদিকে স্বাক্ষর জাল করার দায়ে ভূমিদস্যু কামাল মেম্বার, জামাল উদ্দিন, রিয়াজ জয়, জিয়া জনি, অমল চৌধুরী, লিটন, আব্দুল গনি, নুর মোস্তফা, মাইমুন উদ্দিন, আব্দুল মালেক, দেলোয়ার ইসলামদের বিরুদ্ধে আদালতে দায়ের করা মামলটি সিআইডিতে দিলেও লক ডাউনের কারণে তা তদন্তাধীন আছে।

জাহাঙ্গীর আলম আরো বলেন, ভুমিদস্যুরা আমাকে প্রতিনিয়ত হুমকি ধুমকি দিচ্ছে। থানা থেকে অভিযোগ তুলে নিতে। আমরা প্রবাসে থেকে দেশে রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনৈতিক চাকা সচল রাখতে ভুমিকা রাখছি। আর দেশে একটি জাল দলিল চক্র জালিয়াতির মাধ্যমে আমাদের কষ্টার্জিত টাকায় কেনা জায়গা দখল করছে। অথচ প্রবাসী হওয়ার পরও প্রশাসনের কাছ থেকে কোন ধরনের সহযোগিতা পাচ্ছিনা। বর্তমানে আমি দখলদারদের হুমকি ধুমকিতে চরম নিরাপত্তাহীনতায় ভুগছি।

সংবাদ সন্মেলনে আরো উপস্থিত ছিলেন মোঃ আলমগীর, আকরাম হোসেন, জয়নাল আবেদীন, সাজেদা বেগম, আনোয়ারুল আজিম, হোসনে আরা বেগম প্রমুখ।

সূত্রঃ ২৪ ঘন্টা

Written by Mohammad Nadim

Leave a comment