সীতাকুণ্ডের ফৌজদারহাট সাগর উপকূল থেকে ১৯ রোহিঙ্গাকে আটক সীতাকুণ্ডের ফৌজদারহাট সাগর উপকূল থেকে ১৯ রোহিঙ্গাকে আটক Full view

সীতাকুণ্ডের ফৌজদারহাট সাগর উপকূল থেকে ১৯ রোহিঙ্গাকে আটক

বুধবার (৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টায় সীতাকুণ্ড উপজেলার উত্তর সলিমপুরের আব্দুল্লাঘাটা এলাকা থেকে ১৯ রোহিঙ্গাকে আটক করে পুলিশে দিয়েছে জনপ্রতিনিধিরা। আটক রোহিঙ্গাদের মধ্যে ৮ জন পুরুষ, ৪ জন নারী ও ৭ জন শিশু।

বিষয়টি নিশ্চিত করেছেন ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির এএসআই মোহাম্মদ জহিরুল ইসলাম।

স্থানীয়রা জানান, বুধবার দুপুর ১২টার দিকে রোহিঙ্গা বোঝাই একটি নৌকা সলিমপুর ইউনিয়নের আব্দুল্লাঘাটা এলাকা দিয়ে উপকূলে ওঠার চেষ্টা করলে এলাকাবাসী ইউপি সদস্য মোস্তাকিম আরজুকে খবর দেয়। ইউপি সদস্য বিষয়টি চেয়ারম্যান সালাউদ্দিন আজিজকে অবহিত করে ঘটনাস্থলে যায়। এ সময় নৌকা নিয়ে ৩/৪ জন পালিয়ে গেলেও ১৯ জনকে আটক করা হয়।

ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক জহিরুল ইসলাম বলেন, ‘এসব রোহিঙ্গা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে- তারা টেকনাফে যাওয়ার জন্য ভাসানচর থেকে পালিয়েছে। এ ব্যাপারে আইনগত পদক্ষেপ নেয়া হচ্ছে।’

চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ জানান, ভাসানচর থেকে নৌকাযোগে রোহিঙ্গাদের উত্তর সলিমপুর এলাকার সাগরপাড়ে নামিয়ে দিয়ে চলে যায় দালালরা। পরে দুপুর ১২টার দিকে আমরা ১৯ জন রোহিঙ্গাকে আটক করে ফৌজদারহাট পুলিশ ফাঁড়িতে সোপর্দ করেছি।

Written by সীতাকুণ্ডবার্তা সম্পাদক

Leave a comment