আমাদের রাজনীতি উন্নয়ন ও কাজের রাজনীতি: আনোয়ার হোসেন মঞ্জু image-124593-1579639345 Full view

আমাদের রাজনীতি উন্নয়ন ও কাজের রাজনীতি: আনোয়ার হোসেন মঞ্জু

জাতীয় পার্টি-জেপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি বলেছেন, মানুষের অবস্থার যদি পরিবর্তন না ঘটে, তাহলে স্বাধীনতার প্রত্যাশা অর্থহীন হয়ে যাবে। আমাদের রাজনীতি কাজের রাজনীতি, এলাকার উন্নয়নই এ রাজনীতির মূল কথা। মানুষ সুখে থাকবে, শান্তিতে থাকবে, যত দিন বেঁচে থাকব, তত দিন এই রাজনৈতিক আকাঙ্ক্ষা চিন্তা, কথা ও কাজে লালন করে যাব।

তিনি গতকাল মঙ্গলবার বিকালে পিরোজপুর জেলার কাউখালী উপজেলা সদরে একাধিক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে আরো বলেন, আওয়ামী লীগ বা জেপি, যিনি যে দল করুন না কেন সবার রাজনৈতিক উদ্দেশ্য হওয়া উচিত স্বাধীনতার আকাঙ্ক্ষাকে বাস্তবায়ন করা। মানুষ যাতে সুখে শান্তিতে, স্বস্তিতে থাকে এটা আমরা বরাবর প্রত্যাশা করেছি। এই উদ্দেশ্যকে পাথেয় করে মানুষের কল্যাণে গত ৩৬ বছর ধরে কাউখালী-ভাণ্ডারিয়াসহ অবহেলিত দক্ষিণাঞ্চলে আমরা নিজেদের নিয়োজিত রেখেছি। আমরা সবাই মিলে বাংলাদেশকে স্বাধীনতার চেতনায় গড়ে তুলতে চাই। আর এই দেশ গঠনে ঐক্যবদ্ধ থাকলে অবশ্যই কাঙ্ক্ষিত ফল আমরা পাবই। ঐক্য না থাকলে উন্নয়ন ঘটে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালে যখন গাবখান সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন ও পিরোজপুরের নবনির্মিত বলেশ্বর সেতুর উদ্বোধন করেন, সেদিনই কঁচা নদীতে একটি সেতু নির্মাণের ঘোষণা দিয়েছিলেন। বেকুটিয়ায় কঁচা নদীর ওপর যে সেতু নির্মাণাধীন তা প্রধানমন্ত্রীর সেদিনের ঘোষণারই বাস্তবায়ন। বঙ্গবন্ধু সেতুকে কেন্দ্র করে টাঙ্গাইল, সিরাজগঞ্জ, বগুড়াসহ উত্তরবঙ্গের বিভিন্ন স্থানে যেভাবে সড়ক যোগাযোগ নেটওয়ার্ক গড়ে উঠেছে তেমনি বেকুটিয়া সেতুকে ঘিরে কাউখালী, ভাণ্ডারিয়া, স্বরূপকাঠি, রাজাপুর, পিরোজপুর সদর প্রভৃতি উপজেলায় নতুন নতুন সড়ক নির্মাণ করা হবে। মনে রাখতে হবে উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে ঐক্যের কোনো বিকল্প নেই। ঐক্যবদ্ধ রয়েছি বলেই আমরা আমাদের ন্যায্য পাওনা, হিস্যা তথা ন্যায়বিচার আদায় করতে সক্ষম হচ্ছি। যতদিন এলাকার মানুষ এক থাকবে, ততদিন আমাদের ন্যায্য পাওনা থেকে কেউ বঞ্চিত করতে পারবে না।

Written by sitakundabarta

Leave a comment